এক বছর আগে চুরি হওয়া মটরসাইকেল উদ্ধার

অপরাধ

মো. সুমন হোসেন, যশোর : গত ১৫ জুলাই ২০২০ তারিখ দিবাগত রাতে বেনাপোল পোর্ট থানাধীন কলেজপাড়া সাকিনে উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নাসির হোসেন, পিতা-বাবলুর রহমান বাড়ীর গ্রীল কেটে ২ টি মটরসাইকেল ইয়ামাহা এফজেটএস ভার্সন-২ ( মেডব্লাক ও নীল রং) অজ্ঞাতনামা চোরেরা চুরি করে নিয়ে যায়।


বিজ্ঞাপন

এই সংক্রান্তে বেনাপোল পোর্ট থানার মামলা নং- ২১ তাং ১৭ জুলাই ২০২০ , ধারা -৪৫৭/৩৮০ পেনাল কোড রুজু হয়।

মামলাটি ডিবিতে তদন্তের ভার দিলে ডিবি’র এসআই আরিফুল ইসলাম তদন্তভার গ্রহণ করে গোপনতথ্যের ভিত্তিতে ইতিপূর্বে ২৯ জানুয়ারী ২০২১ পিরোজপুর সদর থানা এলাকায় অভিযান পরিচালনা মেড ব্ল্যাক কালারের ইয়ামাহা এফজেডএস ভার্সন-২ মটরসাইকেলটি উদ্ধারসহ ১ জন আসামী গ্রেফতার করে এবং তদন্ত অব্যাহত রাখে।

তদন্তের ধারাবাহিকতায় ডিবির অফিসার ইনচার্জ রুপন কুমার সরকার, পিপিএম এঁর দিক নির্দেশনায়

২৩ সেপ্টেম্বর বরিশাল সদর থানা এলাকায় অভিযান পরিচালনা করে তদন্তে প্রাপ্ত ১ জন আসামী আন্তঃজেলা চোর চক্রের সক্রিয় সদস্য মনিরুজ্জামান @ জামালকে গ্রেফতার ও ৫টি চোরাই সন্ধিগ্ধ মটরসাইকেল উদ্ধার করে আদালতে রিমান্ডের আবেদনসহ সোপর্দ করেন।

আদালত ১ দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করলে ৪ অক্টোবর তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্য মতে পুলিশ পরিদর্শক শাহীনুর রহমান এর নেতৃত্বে একটি চৌকশ টিম বরিশাল ও পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ থানা এলাকায় অভিযানকালে তদন্তে প্রাপ্ত আসামী আঃ রশিদ পুলিশের উপস্থিতি টের পেয়ে অত্র মামালার অনুদ্ধারকৃত অপর আরেকটি ইয়ামাহা মটর সাইকেল এফজেডএস ভার্সন-২ মির্জাগঞ্জ থানাধীন কলেজ মোড়ে ফেলে রেখে পলায়ন করলে সাক্ষীদের সামনে উদ্ধার করা হয়।

দীর্ঘ ১ বছরের অধিক সময়ের চুরি যাওয়া মটরসাইকেল পেয়ে বাদী নাসির হোসেনের পুত্র শিশু আনন্দিত হয়।