দুদক এনফোর্সমেন্ট টিমের অভিযান

অপরাধ

ঝিনাইদহ ভায়না ইউপি চেয়ারম্যান এর বিরুদ্ধে কাজ না করেই এলজিএসপি-৩ প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ
দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে ৭টি অভিযোগের বিষয়ে (১টি অভিযান, ০৬ দপ্তরে পত্র প্রেরণ) পদক্ষেপ গ্রহণ করা হয়েছে


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি : ঝিনাইদহ জেলার হরিণাকুণ্ডু উপজেলার ০১ নং ভায়না ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে এলজিএসপি-০৩ প্রকল্পে বরাদ্দকৃত সরকারি অর্থ কাজ না করেই আত্মসাতের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক।

দুদকের সমন্বিত জেলা কার্যালয়, যশোর এর সহকারী পরিচালক মোঃ মাহফুজ ইকবাল এর নেতৃত্বে বুধবার ৬ অক্টোবর এই অভিযান পরিচালিত হয়।

অভিযানকালে দুদক টিম ২০২০-২১ অর্থবছরে এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় ১ নং ভায়না ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের মোহাম্মদ সামিরউদ্দিন এর বাড়ির পাশে পাইপ কালভার্ট নির্মাণ, পশ্চিমপাড়া নামাজ ঘর প্রকল্প, ভায়না পাকা রাস্তা হতে আলোর বাড়ির অভিমুখে রাস্তা ম্যাকাডমকরণ এবং একই রাস্তায় বাবুর বাড়ির সামনে ইউড্রেন নির্মাণ, বাগাআঁচড়া ফিরোজের বাড়ি হতে নদীর ধার অভিমুখে রাস্তা ম্যাকাডমকরণ এবং ইউড্রেন নির্মাণ প্রভৃতি প্রকল্পের কাজ সরেজমিনে পরিদর্শন করে।

এ সময় প্রকল্পসমূহের কাজ সঠিকভাবে সম্পন্ন হয়েছে কি-না তা আরো বিস্তারিতভাবে যাচাই করার জন্য প্রকল্প সংশ্লিষ্ট নথিপত্র সংগ্রহ করে দুদক টিম।

সংগৃহীত নথিপত্র বিশ্লেষণপূর্বক কার্যকর ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে কমিশনে প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও, দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৬টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।