মুন্সীগঞ্জে ছিনতাইকারী চক্রের সদস্য গ্রেফতার

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর থানাধীন গত ৬ অক্টোবর ষোলঘর গ্রামের মৃত নাগর আলী শেখ এর ছেলে মোঃ আলমগীর শেখ(৩৮) তার ব্যাটারী চালিত মিশুক গাড়ি যোগে হাসাড়া যাওয়ার পথে রাত অনুমান ৩ টা ৫০ মিনিটের সময় সিরাজদিখান থানাধীন চালতি পাড়া নামক স্থান হতে দেশীয় অস্ত্র শস্ত্র সহ অজ্ঞাতনামা ৫/৬ জন ছিনতাইকারী পাকা রাস্তার উপর ধইঞ্চার আটি দিয়ে রাস্তা বন্ধ করে ড্রাইভার সহ যাত্রীদের মারধর করে এবং রাস্তার পাশে নির্মানাধীন রেল লাইনের পাশে বালুর মধ্যে হাত, পা ও মুখ বেঁধে রেখে মিশুক গাড়িটি নিয়ে পালিয়ে যায়। অজ্ঞাত ছিনতাইকারীরা ভিকটিমদের মোবাইল মানিব্যাগ, একটি স্বর্নের চেইন, একটি স্বর্নের আংটি একটি কানের আইপড সহ প্রয়োজনীয় কাগজপত্র ও হাসপাতালের প্রেসক্রিপশন ছিনিয়ে নেয়।


বিজ্ঞাপন

পরবর্তীতে ভিকটিম’গণ একে অপরের সহায়তায় তাদের বাঁধন খুলে রাস্তার দিকে এসে সিরাজদিখান থানার টহল পুলিশ কে জানায়।

টহল পুলিশের নের্তৃত্বে থাকা এসআই(নিঃ শাহিন আহমেদ নয়ন তৎক্ষনাৎ বিষয়টি সিরাজদিখান থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ বোরহান উদ্দিন সহ রাসেদুল ইসলাম সহকারি পুলিশ সুপার (সিরাজদিখান সার্কেল), মুন্সীগঞ্জ’কে জানান।

পরবর্তীতে উধ্বর্তন কর্তৃপক্ষের দিকনির্দেশনায় ভিকটিমদের নিয়ে সিরাজদিখান থানার একটি চৌকস টিম তথ্য প্রযুক্তির সাহায্যে অভিযান চালিয়ে সিরাজদিখান থানার কেয়াইন ইউনিয়নের চালতিপাড়া ব্রীজের পশ্চিম পাশের সার্ভিস রোড এলাকা হতে পেশাদার ছিনতাইকারী চক্রের সদস্য মেঃ রাজন(৩৫), পিতা- মোঃ মোস্তফা,মাতা- হাজেরা সাং মানু বেপারী ঢাল, থানা-কেরানীগঞ্জ,জেলা-ঢাকা মোঃ বাপ্পী চৌধুরী (২৪) পিতা- মৃত জালাল চৌধুরী মাতা- রাবেয়া বেগম, সাং-কালিগঞ্জ বাজার পোঃ কলাঘর, থানা- বাকেরগঞ্জ জেলা- বরিশাল মেঃ সবুজ(২৬) পিতা- মোঃ সেলিম সিপাই মাতা- মোছাঃ রুমেদা বেগম, সাং- মিরামপুর, ইউপি-লাল কুটি,জেলা- পটুয়াখালী মেঃ সোহেল(৩৫) পিতা-মেঃ আবুল কাশেম মাতা- রহিমা সাং-কাজিরচর থানা- দোহার জেলা- ঢাকা’গণকে ছিনতাই কাজে ব্যবহৃত একটি রাম দা,একটি দেশী দা,একটি লোহার জিআই পাইপ সহ আটক করেন।

আটককৃতদের দেয়া তথ্য মতে এসআই মোঃ শাহিন আহমেদ নয়ন এসআই মোঃ জিয়াউর রহমান এ এসআই মোঃ রিপন মিয়া সহ একটি টিম অভিযান চালিয়ে ছিনতাই চক্রের অন্যতম সদস্য মোঃ কাশেম পিতা-মেঃ জাকির হোসেন মাতা-খোদেজা বেগম,সাং- ইসলামবাগ থানা- লালবাগ জেলা- ঢাকা কে ঢাকার হাজারীবাগ থানাধীন ঝাউচর বাজার চৌরাস্তা মোড় হতে এবং মেঃ রমজান(৩৫) পিতা-মৃত হাসান আলী সাং- সুন্দীরবন থানা ও জেলা- কিশোরগঞ্জ কে ঢাকা জেলার কেরানীগঞ্জ থানার কদমতলী এলাকা হতে আটক করেন এবং আটক কৃত কাশেম এর হেফাজত হতে ছিনতাই কৃত ব্যাটারী চালিত মিশুকটি উদ্ধার করেন।ছিনতাইকারীদের দেয়া তথ্য মতে তাদের নিয়ে অভিযান চালিয়ে বিভিন্ন সময়ে ছিনতাই হওয়া আরো ৩ টি সহ সর্বমোট ৪ টি ব্যাটারি চালিত অটোরিকশা উদ্ধার করেন। আটককৃতদের বিরুদ্ধে সিরাজদিখান থানায় দ্রুত বিচার আইনে নিয়মিত মামলা রজু হয়েছে।

আটককৃত আসামী, মোঃ বাপ্পী চৌধুরীর বিরুদ্ধে চলতি বছরের এপ্রিলে শ্রীনগর থানায় দ্রুত বিচার আইনে ১ টি মামলা রয়েছে।
উদ্ধারকৃত মালামাল সমুহ যথাক্রমে, ব্যাটারী চালিত মিশুক ০৪ টি। রাম দা ০১ টি, দেশী দা ০১ টি, ০১ টি লোহার জি আর পাইপ, এবং আসামী গ্রেফতার ০৬ জন। গ্রেফতার কৃতদের বিরুদ্ধে আইনানুসারে ব্যাবস্থা গ্রহণ করা হয়েছে।