যশোরে ইমু হত্যার ৪পলাতক আসামি গ্রেফতার

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : পিবিআই, যশোর কর্তৃক উপশহরের এহসানুল হক @ ইমু (৩২) হত্যাকান্ডে জড়িত তদন্তে প্রকাশিত ৪ জন পলাতক আসামী গ্রেফতার হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

গত ২১ জুন ২০২০ দিবাগত রাতে এহসানুল হক @ ইমু (৩২), পিং-সৈয়দ ইকবাল হোসেন, বাসা নং-১০৯, বি ব্লক, উপশহর, থানা-কোতয়ালী, জেলা-যশোর কোতয়ালী থানাধীন নিউ মার্কেট শিশু হাসপাতালের বিপরীত দিকে ”রয়েল টি স্টল” -এ বসে চা পান করা অবস্থায় দুষ্কৃতিকারীদের অতর্কিত আক্রমণ ও ছুরিকাঘাতে গুরুতর রক্তাক্ত জখম হয়।

স্থানীয় লোকজন কর্তৃক চিকিৎসার জন্য যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করলে চিকিৎসারতঃ অবস্থায় ভিকটিম এহসানুল হক @ ইমু মারা যায়।

ভিকটিমের পিতা বাদী হয়ে এ সংক্রান্তে অজ্ঞাতনামা ১০/১৫ জনের বিরুদ্ধে যশোর কোতয়ালী মডেল থানায় মামলা নং-৫৪, তারিখ-২২/০৬/২০২০ খ্রিঃ, ধারা-৩০২/৩৪ পেনাল কোড দায়ের করেন।

উক্ত মামলাটি পিবিআই, যশোর জেলা স্ব-উদ্দ্যোগে গ্রহণ করে মামলার তদন্তভার এসআই (নিঃ) স্নেহাশিস দাশ এর উপর অর্পণ করে।

মামলার তদন্তভার গ্রহণ করে পুলিশ সুপার রেশমা শারমিন এর নেতৃত্বে এসআই (নিঃ) স্নেহাশিস দাস সহ পিবিআই, যশোরের আভিযানিক দল পুলিশি অভিযান পরিচালনার মাধ্যমে বিভিন্ন তারিখ ও সময়ে অভিযুক্ত আল শাহরিয়ার (২০), মোঃ আসিফ হাসান (২০), মোঃ শাহিন সরদার (২০), দূর্জয় (২০), বিপ্লব শেখ @ বাবু (৩৭) দেরকে গ্রেফতার পূর্বক আদালতে সোপর্দ করা হয়।

অভিযুক্ত আল শাহরিয়ার, মোঃ আসিফ হাসান ও মোঃ শাহিন সরদার বিজ্ঞ আদালতে ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারা মোতাবেক স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।

তদন্তকালে হত্যাকান্ডে জড়িত তদন্তে প্রকাশিত পলাতক অভিযুক্ত আসামিরা যথাক্রমে, সোহাগ রহমান(২৫), পিতা-মোঃ সফি সরদার, সাং-পুরাতন কসবা, বিবি রোড, থানা-কোতয়ালী, জেলা-যশোর, স্থায়ী সাং-দক্ষিণ ফকুরা, থানা-কাশিয়ানী, জেলা-গোপালগঞ্জ।

মোঃ মাসুদ পারভেজ(২৪), পিতা-জাহাঙ্গীর আলম, সাং-শেখহাটি, জামরুলতলা, থানা-কোতয়ালী, যশোর, বর্তমান ঠিকানা জনৈক তরিকুল ইসলাম, পুরাতন কসবা বিবিরোড, আমবাগান, কোতয়ালী, যশোর এর ভাড়াটিয়াদ্বয়কে চুয়াডাঙ্গা বাসষ্টান্ড থেকে গ্রেফতার করা হয়।

ইয়াসিন আরাফাত(২০), পিতা-শেখ শওকত আলী, সাং-পুরাতন কসবা আমবাগান, থানা-কোতয়ালী, জেলা-যশোরকে গতকাল রবিবার ১০ অক্টোবর রাত ১ টা ৩০ মিনিটে মোল্যা পাড়া, আমতলা এলাকা থেকে তার আপন ভাই সাব্বির এর বাড়ী থেকে গ্রেফতার করা হয় এবং অভিযুক্ত ৪।

মোঃ আসাদুজ্জামান @ সুইট(২০), পিতা-শাহাদাত হোসেন @ সবুজ, সাং-পুরাতন কসবা আমবাগান, থানা-কোতয়ালী, জেলা-যশোরকে গতকাল রবিবার ১০ অক্টোবর ভোর অনুমান সাড়ে ৪ টায় টিবি ক্লিনিক ফুড গোডাউন এলাকায় তার খালু নুরজামান এর বাড়ী থেকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, অভিযুক্তরা পূর্ব বিরোধের জের ধরে পরস্পর যোগসাজসে পূর্ব পরিকল্পিতভাবে হত্যা করেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে।

অভিযুক্ত সোহাগ রহমান ও মোঃ মাসুদ পারভেজকে গৌতম মল্লিক, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ১ ম আদালত, যশোর, অভিযুক্ত ইয়াসিন আরাফাত’কে মোঃ সাইফুদ্দীন হোসাইন, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ২ য় আদালত, যশোর এবং অভিযুক্ত মোঃ আসাদুজ্জামান @ সুইট’কে মোঃ মামুনুর রহমান, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ৩ য় আদালত, যশোর আদালতে সোপর্দ করা হলে অভিযুক্তরা ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারা মোতাবেক স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। মামলার তদন্ত অব্যহত রয়েছে।