পেট্রোলের সাথে কেরোসিন মেশানোর অভিযোগ

অপরাধ

দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে আজ ৫টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে


বিজ্ঞাপন

বিশেষ প্রতিবেদক : সিরাজগঞ্জের শাহজাদপুরে অবস্থিত বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন এর আওতাধীন বাঘাবাড়ী অয়েল ডিপাে কর্তৃপক্ষের বিরুদ্ধে অবৈধভাবে পেট্রোলের সাথে ভেজাল কেরােসিন মিশিয়ে বিক্রয়পূর্বক অর্থ আত্মসাত ও প্রতারণার অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, পাবনা’র উপপরিচালক মুহাম্মদ মোয়াজ্জেম হোসেন এর নেতৃত্বে আজ মঙ্গলবার ১২ অক্টোবর তারিখে একটি অভিযান পরিচালনা করেছে এনফোর্সমেন্ট টিম। দুদক টিম সরেজমিনে উক্ত স্থান পরিদর্শন করে এবং অভিযোগের বিষয়ে সংশ্লিষ্টদের বক্তব্য রেকর্ড করেছে।

অভিযানে বিএসটিআই এর প্রতিনিধির মাধ্যমে ওয়েল ট্যাংকার থেকে নমুনা সংগ্রাহ করা হয়েছে এবং তা পরীক্ষার জন্য ল্যাবে প্রেরণ করা হয়েছে। তেলের বরাদ্দ রেজিস্ট্রার, বিক্রয়ের রশিদ বইসহ সংশ্লিষ্ট নথি সংগ্রহ করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে আত্মসাতকৃত অর্থে মাধ্যমে যে বিপুল পরিমাণ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে তা সহ প্রাপ্ত সকল তথ্য-প্রমাণ যাচাইপূর্বক কার্যকরী ব্যবস্থা গ্রহণের সুপারিশসহ কমিশন বরাবর চূড়ান্ত প্রতিবেদন দাখিল করবে দুদক এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৪টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।