কোটি টাকার আইস ও ইয়াবাসহ জামাই-শাশুড়ী গ্রেফতার

অপরাধ

বিশেষ প্রতিবেদক : গত ৪ সেপ্টেম্বর মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা রাজধানী ঢাকার বিভিন্ন অভিজাত এলাকায় মাদক বিরোধী এক বিশেষ অভিযান পরিচালনা করে ১ কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করে এবং একটি শক্তিশালী সংঘববদ্ধ চক্রকে শনাক্ত করে ধারাবাহিকভাবে মাদক দ্রব্য উদ্ধার ও গ্রেফতার অভিযান অব্যাহত থাকে।
এর ফলে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা বিভিন্ন স্থানে ভিন্ন ভিন্ন কৌশল ও প্রযুক্তি ব্যাবহার করে আইস এর আরও একটি শক্তিশালী নেটওয়ার্ককে সনাক্ত করতে সক্ষম হয়। এর ধারাবাহিকতায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো কার্যালয় (উত্তর) এর উপ- পরিচালক মোঃ রাশেদুজ্জামান এর প্রত্যাক্ষ মনিটরিং এবং সহকারী পরিচালক মোঃ মেহেদী হাসান এর নেতৃত্বে ঢাকা মেট্রো কার্যালয় ( উত্তর) এর বিভিন্ন সার্কেলের সমন্বয়ে একাধিক অপারেশনাল টিম গঠন করে গত বুধবার ১২ অক্টোবর বিকাল হতে বৃহস্পতিবার ১৪ অক্টোবর দুপুর পরযন্ত রাজধানীর যাত্রাবাড়ী, গেন্ডারিয়া, রমনা,তেজগাঁও শিল্প এলাকা, আদাবর ও ধানমন্ডি এলাকায় অভিযান পরিচালনা করে। আদাবর এলাকায় অভিযান পরিচালনা কালে মোঃ রবিন (২৯), পিতা -মিজানুর রহমান, কে আদাবর থানাধীন মোহাম্মদীয়া হাউজিং সোসাইটি থেকে ৩২০০ পিস ইয়াবা ও ১৭০ গ্রাম আইস সহ গ্রেফতার হয়। পরবর্তীতে গ্রেফতারকৃতদের দেওয়া তথ্যের ভিত্তিতে পশ্চিম ধানমন্ডি এলাকায় অভিযান পরিচালনা করে মোঃ রবিনের শাশুড়ী আরাফা আক্তার (৩৭) স্বামী নুরুল হুদা কে ১০০ গ্রাম আইস ও ৩৩০০ পিস ইয়াবা সহ গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত জামাই- শাশুড়ীকে জিজ্ঞাসাবাদে তারা জানায় যে, তারা দীর্ঘ ২ বছর ধরে মাদক ব্যাবসা চালিয়ে আসছিল।
এর পূর্বে গত ১২ অক্টোবর মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আরও একটি বিশেষ টিম রাজধানীর যাত্রাবাড়ী, গেন্ডারিয়া, রমনা ও তেজগাঁও শিল্প এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করে মোঃ ইব্রাহিম ( ৩১), গৌরাঙ্গ সাহা বাবু (৪৪), শ্রী ঋিদয় পোদ্দার (২৭) ও মনজুর আলম (২৮) কে গ্রেফতারপূর্বক ৮৬০০ পিস ইয়াবা উদ্ধার করে। গত দুই দিনের মাদক বিরোধী অভিযানে সর্বমোট ২৭০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ১৫১০০ পিস ইয়াবা উদ্ধার সহ ৬ জন মাদক ব্যাবসায়ীদের গ্রেফতার করে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা।
এ বিষয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো (উত্তর) এর উপ- পরিচালক মোঃ রাশেদুজ্জামান এবং সহকারী পরিচালক মোঃ মেহেদী হাসান এর বক্তব্য জানতে চাইলে তারা উভয়ে আজকের দেশ ডটকমকে জানান, ক্রিস্টাল মেথ (আইস) একটি ভয়ংকর মাদক যা ইয়াবার থেকে ও বহু গুন শক্তিশালী যা মানব দেহের মস্তিষ্কের নিউরনে ব্যাপকভাবে প্রভাব ফেলে এবং এটা একটি “ক” শ্রেণীর মাদক দ্রব্য। তারা আরও বলেন, প্রধানমন্ত্রীর মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স বাস্তবায়নের লক্ষ্যে মহাপরিচালক, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কাজ করে যাচ্ছে। মাদকের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযান একটি চলমান প্রক্রিয়া এই প্রক্রিয়া অব্যাহত থাকবে।


বিজ্ঞাপন