আমার ভাইকে জীবিত উদ্ধার চাই

সারাদেশ

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি : বাংলাদেশ স্বেচ্ছাসেবকলীগ, কেন্দ্রীয় কমিটির সাবেক সিনিয়র সহ সভাপতি,রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রলীগের সাবেক সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক, তেজগাঁও কলেজের উপাধ্যক্ষ ও বহুল আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহত আব্দুল হান্নানকে জীবিত উদ্ধার ও অপহরণকারীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে তার পরিবারবর্গ ও সর্বস্তরের সচেতন জনগণ।১৬ অক্টোবর শনিবার বিকেল সাড়ে পাঁচটায় জামালপুরের সরিষাবাড়ী বাসস্ট্যান্ডে ঘণ্টা ব্যাপী এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধন কর্মসূচীতে নিখোঁজের ছোট ভাই সরিষাবাড়ী গভঃ পাইলট গার্লস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শহিদুর রহমান, মহাদান ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আজমত আলী মাস্টার, নিখোঁজের ছোট ভাই অ্যাডভোকেট আহসান উল্লাহ, বোন জামাই আবু হাসান প্রমুখ বক্তব্য রাখেন।
জানা যায়, সরিষাবাড়ী উপজেলার সাতপোয়া ইউনিয়নের চর চুনিয়াপটল গ্রামের মৃত আব্দুল লতিফের ছেলে উপাধ্যক্ষ আব্দুল হান্নান ২০১১ সালের ১ জুন রাজধানীর তেজগাঁও কলেজের উপাধ্যক্ষ-৩ হিসেবে নিয়োগপ্রাপ্ত হন। ২০১৫ সালের জানুয়ারিতে তাঁকে উপাধ্যক্ষ পদ থেকে বিনা নোটিশে অব্যাহতি দেয়া হয়।পরে উপাধ্যক্ষ পদে অধ্যক্ষ আবদুর রশীদের সহোদর ছোটভাই ও সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন-উর-রশিদকে নিয়োগ দেওয়া হয়। এ নিয়ে কলেজ কর্তৃপক্ষের সাথে আব্দুল হান্নানের জটিলতা সৃষ্টি হয়। ২০১৫ সালের ৭ ডিসেম্বর (সোমবার) সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর ইন্দিরা রোডের কলেজ ছাত্রাবাস সংলগ্ন বাসা থেকে হাটতে বেরিয়ে তিনি চন্দ্রিমা উদ্যান থেকে নিখোঁজ হন।নিখোঁজের পরদিন তাঁর স্ত্রী একই কলেজের শিক্ষিকা (দর্শন) আফরোজা সুলতানা শেরেবাংলা নগর থানায় জিডি করেন। জিডি নং ৫৫২, তারিখ-৮-১২-২০১৫ । হান্নান নিখোঁজের সাধারণ ডায়েরী ও মামলা দায়ের হলেও রহস্যজনক কারণে তদন্ত থেমে যায়। তার পরিবার ও এলাকাবাসী হান্নানকে জীবিত উদ্ধারের দাবিতে ও অপহরণকারীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবীতে মানবন্ধন করেন। প্রকাশ থাকে যে, নিখোজ হান্নানের উদ্ধারের দাবিতে ইতোপূর্বেও সরিষাবাড়ীতে কয়েকবার মানব বন্ধন হয়েছে।


বিজ্ঞাপন