চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের বিশেষ বিজ্ঞপ্তি

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : এতদ্বারা সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে,বৌদ্ধ সম্প্রদায়ের অন্যতম প্রধান ধর্মীয় অনুষ্ঠান শুভ “প্রবারণা পূর্ণিমা” সুষ্ঠু ভাবে উদযাপন লক্ষ্যে ও জনসাধারণের সুষ্ঠু এবং নির্বিঘ্ন চলাচল নিশ্চিতকল্পে সিএমপি’র ট্রাফিক দক্ষিণ বিভাগ বিশেষ ট্রাফিক পুলিশি ব্যাবস্থা গ্রহণ করছে ।


বিজ্ঞাপন

এ ব্যাবস্থার অংশ হিসেবে আগামী কাল ২০ অক্টোবর বেলা ৪ টা হতে রাত ৯ টা পর্যন্ত নগরীর নন্দনকানন বৌদ্ধ মন্দির কেন্দ্রিক আশপাশের সড়ক , নূর আহমদ সড়ক হতে বৌদ্ধ মন্দির, চেরাগী পাহাড় হতে বৌদ্ধ মন্দির, এনায়েত বাজার হতে বৌদ্ধ মন্দির, পুলিশ প্লাজা(বোস ব্রাদার্স) হতে বৌদ্ধ মন্দির সড়কে সকল প্রকার যানবাহন চলাচল সম্পুর্ণভাবে বন্ধ থাকবে। নগরীর নূর আহমদ সড়ক ক্রসিং, এনায়েত বাজার মোড়,চেরাগী পাহাড় মোড় ও পুলিশ প্লাজা মোড়ে রোড ব্লক স্থাপন করে সকল প্রকার যানবাহন ডাইভারশন দেওয়া হবে।

এ কারণে ডাইভারশন চলাকালীন সময়ে ডাইভারশন পয়েন্টের আশপাশ সড়কে যানবাহনের চাপ থাকবে। এছাড়া ফানুস উড়ানোর উৎসব চলাকালে বৌদ্ধ মন্দির কেন্দ্রিক ও ডিসি হিল এলাকায় ব্যাপক দর্শনার্থীদের ভীড় থাকবে।

এই সময়ে ডাইভারশন এলাকায় স্বাভাবিক সময়ের তুলনায় যানবাহনের চাপ বেশী থাকবে এবং যানবাহন সমুহ স্বাভাবিকের তুলনায় ধীর গতিতে চলাচল করবে।জরুরি প্রয়োজনের ক্ষেত্রে এসব এলাকার সড়ক গুলো এড়িয়ে বিকল্প সড়ক ব্যবহারের জন্য পরামর্শ দেওয়া হচ্ছে।

নগরবাসীর নির্বিঘ্নে চলাচল নিশ্চিতকল্পে ট্রাফিক দক্ষিণ বিভাগের গৃহীত বিশেষ ট্রাফিক পুলিশী ব্যবস্থার অংশ হিসেবে অতিরিক্ত সার্জেন্ট টিএসআই,এএসআই (নিঃ) এটিএসআই, কন্সটেবল নিয়োগ করা হবে।

শুভ প্রবারণা পূর্ণিমা ও ফানুস উৎসব সুষ্ঠু ভাবে উদযাপনের জন্যে সন্মানিত নগরবাসীর সহযোগিতা প্রত্যাশা করা হচ্ছে।