বিএসটিআই’র অভিযানে ২প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা

অপরাধ

নিজস্ব প্রতিবেদক : বৃহস্পতিবার ২১ অক্টোবর বিএসটিআই’র এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরা এর নেতৃত্বে ও ডিএমপি পুলিশের সহযোগিতায় উত্তরখান থানা এলাকায় বিএসটিআই এর উদ্যোগে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়।


বিজ্ঞাপন

অভিযানকালে বিএসটিআই আইন-২০১৮ অনুসারে বাধ্যতামূলক মশার কয়েল পণ্যের অনুকূলে গুণগত মান সনদ (সিএম লাইসেন্স) গ্রহণ ব্যতিত তৈরি, বিক্রয়, বিতরণ ও বাজারজাতের অপরাধ প্রমাণিত হওয়ায় বারিধারা কনজ্যুমার এন্ড বেভারেজ লিমিটেড, উত্তরখান, উত্তরা, ঢাকা-কে ১,০০,০০০/- টাকা জরিমানা করা হয়।

উক্ত অভিযানে প্রসিকিউটর হিসেবে মোঃ রেজানুর রহমান সরকার, ফিল্ড অফিসার (সিএম) দায়িত্ব পালন করেন।

জ্বালানি তেল পরিমাপে কারচুপির অপরাধে ১ লাখ টাকা জরিমানা : বৃহস্পতিবার ২১ অক্টোবর, জ্বালানি তেল পরিমাপে কারচুপি করার অপরাধে ১টি প্রতিষ্ঠানের বিরু্দ্ধে মামলা দায়ের করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। আজ বৃহস্পতিবার রাজধানীর মিরপুর এলাকায় বিএসটিআই’র মোবাইল কোর্ট টিমের মাধ্যমে ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ লঙ্ঘন করায় এ মামলা দায়ের করা হয়।

অভিযুক্ত ১টি প্রতিষ্ঠান ঢাকার মিরপুর এলাকায় অবস্থিত স্যাম এসোসিয়েটস লি. ১৪৯/১/এ, শাহ আলীবাগ, মিরপুর-২, ঢাকা-কে জ্বালানি তেল পরিমাপে কারচুপি করার অপরাধে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। ‘‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮’’ অনুযায়ী তাদের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়।

উক্ত ভ্রাম্যমাণ আদালতে বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান এর নেতৃত্বে বিএসটিআই’র পরিদর্শক (মেট্রোলজি) রুবিনা আখতার অংশগ্রহণ করেন।