নতুন কুঁড়ি আবারও চালু হবে: হাছান মাহমুদ

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ টেলিভিশনে ‘নতুন কুঁড়ি’সহ বন্ধ হয়ে যাওয়া বিভিন্ন শিশুতোষ অনুষ্ঠান আবারও চালু করার কথা জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি দেশের সংবাদপত্রগুলোতে শিশুদের জন্য বিশেষ পাতা প্রকাশেরও অনুরোধ জানান।
শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্বাধীনতা হলে শিশু সংগঠক, ছড়াকার ও সাংবাদিক রফিকুল হক ‘দাদু ভাই’র স্মরণ সভায় এসব কথা বলেন তথ্যমন্ত্রী। স্মরণ সভার আয়োজন করে নর্থ বেঙ্গল জার্নালিস্ট ফোরাম (এনবিজেএফ)।
স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে ড. হাছান মাহমুদ বলেন, দাদু ভাই তার কাজের প্রতি একনিষ্ঠ ও দায়িত্বশীল ছিলেন। তিনি শিশুদের নিয়ে কাজ করেছেন। তাই তিনি বেশি শ্রদ্ধার পাত্র।
শিশুদের প্রতিভা বিকাশের ক্ষেত্রগুলোতে কাজ করতে পারলে জঙ্গিবাদ কমে যাবে বলেও মন্তব্য করেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, অনেকেই শিশু সংগঠক হিসেবে কাজ করছেন। তাদের বিকাশের জন্য কাজ করছেন কিন্তু শিশুদের জন্য এখন কাগজে তেমন কিছু দেখা যায় না। তাই সাংবাদিক, মালিকসহ সকলকে সংবাদপত্রে শিশুদের পাতাটি চালুর অনুরোধ জানাচ্ছি।
এনবিজেএফ-এর সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেনের সঞ্চালনায় স্মরণ সভায় আরও উপস্থিত ছিলেন সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি নজমুল হক সরকার, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক এম এ আজিজ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপুসহ এনবিজেএফ এর সদস্যরা।
প্রসঙ্গত, ‘দাদু ভাই’ হিসেবে পরিচিতি পাওয়া শিশু সাহিত্যিক, নাট্যকার ও সাংবাদিক রফিকুল হক গত ১০ অক্টোবর ৮৪ বছর বয়সে মারা যান। ১৯৩৭ সালের ৮ জানুয়ারি জন্ম নেওয়া রফিকুল হকের গ্রামের বাড়ি রংপুরের কামাল কাছনায়। তিনি সবশেষ দৈনিক যুগান্তরের ফিচার এডিটর হিসেবে কর্মরত ছিলেন।


বিজ্ঞাপন