শিক্ষামন্ত্রীর নাম ব্যবহার করে প্রতারণা

অপরাধ

নিজস্ব প্রতিবেদক : উপবৃত্তি দেয়ার নামে প্রতারণায় করছে বেশ কয়েকটি চক্র। প্রতারণার ঢাল হিসেবে শিক্ষা বোর্ড এমনকি শিক্ষামন্ত্রীর নামও ব্যবহার করছে তারা। এ নিয়ে বোর্ড বলছে, বৃত্তি দেয়ার এখতিয়ার শুধু বোর্ডেরই আছে। অন্য কারো ফাঁদে পা না দেয়ার পরামর্শ দেন তারা।
করোনার কারণে উপবৃত্তি হিসেবে পাওয়া যাবে ৪ হাজার ২০০টাকা। আর এ টাকা নিতে শিক্ষা বোর্ডে যোগাযোগ করার বার্তা দেয়া হচ্ছে অভিভাবকদের মোবাইল ফোনে। এরপর আবার সেই উপবৃত্তি দিতেই চাওয়া হচ্ছে টাকা। আর এ প্রতারণায় রয়েছে বেশ কয়েকটি চক্র।
শিক্ষা বোর্ডের নাম ভাঙাচ্ছে চক্রগুলো। এমনকি শিক্ষামন্ত্রী দীপু মনির নামও ব্যবহার করছে তারা। তবে বোর্ড বলছে, এমন কোনো বৃত্তি দেয়া হচ্ছে না। আর এ প্রতারণার বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে। বোর্ড বলছে, পঞ্চম, অষ্টম ও এসএসসি পরীক্ষার ফলের ওপর দেয়া হয় বৃত্তি। আর সেটির তালিকা করার দায়িত্ব শুধু বোর্ডের। অর্থ আসে মন্ত্রণালয় থেকে। তাই বোর্ডের নামে অন্য কারও টাকা দেয়ার কোনো সুযোগই নেই। সেই সঙ্গে সামনের এসএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়েও এমন গুজব ছড়াতে পারে বলে সতর্ক করে সামাজিক যোগাযোগ মাধ্যমে নজরদারিও করছে শিক্ষা বোর্ড।


বিজ্ঞাপন