নড়াইলে কমিউনিটি পুলিশিং ডে-২০২১ পালিত

অপরাধ

মো. রফিকুল ইসলাম, নড়াইল : “মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পুলিশের সাথে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি ও পুলিশিং কার্যক্রম আরো গতিশীল করার জন্য নড়াইল জেলা পুলিশের আয়োজনে প্রতি বছরের ন্যায় এবারও কমিউনিটি পুলিশিং ডে- ২০২১ পালন করা হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

শনিবার ৩০ অক্টোবর সকাল সাড়ে ১০ টায় কমিউনিটি পুলিশিং ডে-২০২১ এর কার্যক্রমের অংশ হিসেবে জেলা পুলিশ সুপারের কার্যালয় হতে বর্ণাঢ্য র‌্যালী আরম্ভ হয়ে জেলা শিল্পকলা একাডেমি মাঠে এসে সমাপ্ত হয়। পরবর্তীতে জেলা শিল্পকলা অডিটরিয়মে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানজিলা সিদ্দিকা এর সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন নড়াইল সদর থানার অফিসার ইনচার্জ শওকত কবির।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার প্রবীর কুমার রায়, পিপিএম(বার), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি সুভাষ চন্দ্র বোস, কমিউনিটি পুলিশিং ডে এর সভাপতি মোঃ হাসানুজ্জামান, জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ সোহরাব হোসেন বিশ্বাস, মিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মল্লিক সহ জেলা পুলিশের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বিশিষ্ট সমাজসেবকগণ, স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রীবৃন্দ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রধান অতিথি সাধারণ জনগণ ও পুলিশের সমন্বয়ে কমিউনিটি পুলিশিং ব্যবস্থা জোরদার এর মাধ্যমে সমাজের অপরাধ দমন, বাল্যবিবাহ প্রতিরোধ, জঙ্গি দমন, মাদক নির্মূল, নারীর প্রতি সহিংসতা, নারী ও শিশু নির্যাতন দমনসহ বিভিন্ন বিষয়ে নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

পরিশেষে কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে আরও ত্বরান্বিত করার লক্ষ্যে জেলার শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার এবং শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং মেম্বারকে পুরস্কৃত করা হয়।