গাজীপুরে কমিউনিটি পুলিশিং ডে ২০২১ উদযাপন

অপরাধ

নিজস্ব প্রতিবেদক : “মুজিববর্ষে পুলিশ নীতি,জনসেবা আর সম্প্রীতি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে এবারের কমিউনিটি পুলিশিং ডে ২০২১ পালিত হয়েছে।


বিজ্ঞাপন

পুলিশের সাথে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধির জন্য কমিউনিটি পুলিশিংয়ের বিকল্প নেই। এরই ধারাবাহিকতায় কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে আরো গতিশীল করার জন্য প্রতি বছর অক্টোবর মাসের শেষ শনিবার “কমিউনিটি পুলিশিং ডে” পালিত হয়ে আসছে।

শনিবার ৩০ অক্টোবর সকাল ১১ টায় টঙ্গী পশ্চিম থানাধীন টঙ্গী পাইলট স্কুল ও গার্লস কলেজ মাঠে অতিরিক্ত পুলিশ কমিশনার বরকতুল্লাহ খান, বিপিএম-সেবা এর সভাপতিত্বে সমাবেশে উপস্থিতি ছিলেন, প্রধান অতিথি, মোঃ জাহিদ আহসান রাসেল, এমপি, প্রতিমন্ত্রী, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।
মুখ্য আলোচক, খন্দকার লুৎফুল কবির পিপিএম-সেবা পুলিশ কমিশনার, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ।

বিশেষ অতিথি, শামসুন নাহার ভূঁইয়া, এমপি, সংরক্ষিত মহিলা আসন ৩১৩। এস এম তরিকুল ইসলাম জেলা প্রশাসক, গাজীপুর। সহ গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উর্ধতন কর্মকর্তাবৃন্দ, শিক্ষক, অভিভাবক, চাকরিজীবী, রাজনীতিবিদ, ব্যবসায়ী, সুশীল সমাজের প্রতিনিধি ও কমিউনিটি পুলিশিং কার্যক্রমের নেতৃবৃন্দ।

সভায় সম্মিলিত অংশগ্রহণ অর্থাৎ কমিউনিটির সকলের অংশগ্রহণের মাধ্যমে গাজীপুর মহানগর মানবিক ও অধিকতর বাসযোগ্য নিরাপদ নগর হয়ে উঠবে বলে সকলে প্রত্যাশা ব্যক্ত করেন।