মুজিব জন্মশতবর্ষে জাকার্তায় বাংলাদেশ দূতাবাসের রক্তদান কর্মসূচী

আন্তর্জাতিক জাতীয়

আজকের দেশ ডেস্ক : শনিবার ৩০ অক্টোবর মুজিববর্ষ, বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনে, জাকার্তায় বাংলাদেশ দূতাবাস চ্যান্সারি প্রাঙ্গণে ‘রক্তদান কর্মসূচির’ আয়োজন করেছে।


বিজ্ঞাপন

শনিবার সকালে অনুষ্ঠানের উদ্বোধন করেন ইন্দোনেশিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত এয়ার ভাইস মার্শাল মোহাম্মদ মোস্তাফিজুর রহমান এবং পালং মেরাহ ইন্দোনেশিয়া ডিকেআই জাকার্তার চেয়ারম্যান জনাব হাজী রুস্তম এফেন্দি।

অনুষ্ঠানে অন্যান্য উল্লেখযোগ্য ব্যক্তিত্বদের মধ্যে উপস্থিত ছিলেন ডক্টর নিকেন রিচি, হেড অব দ্য ব্লাড ডোনার ইউনিট পিএমআই ডিকেআই জাকার্তা, ইন্দোনেশিয়া এয়ার এশিয়া এয়ারলাইন্সের সিইও মিস ভেরানিটা ইয়োসেফাইন।

অনুষ্ঠানটি ইন্দোনেশিয়ার বাংলাদেশ কমিউনিটি এবং স্থানীয় জাকার্তার বাসিন্দাদের কাছ থেকে স্বতঃস্ফূর্ত সাড়া পায়।

দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরাও মহৎ উদ্দেশ্যে এই মানবিক কর্মসূচিতে অংশ নেন। কোভিড -১৯ স্বাস্থ্য প্রোটোকল এবং আয়োজক দেশের সম্প্রদায়ের কার্যক্রমের উপর বিধিনিষেধ বজায় রেখে প্রোগ্রামটি সম্পাদন করা হয়েছিল। মোট ৬৫ জন রক্তদাতা রক্ত ​​দিয়েছেন।

রাষ্ট্রদূত পালং মেরাহ ইন্দোনেশিয়া ডিকেআই জাকার্তার চেয়ারম্যান জনাব এইচ রুস্তম এফেন্দি এবং তার দলকে অনুষ্ঠানটি সফলভাবে আয়োজনের জন্য বাংলাদেশ দূতাবাসকে তাদের সহায়তার জন্য ধন্যবাদ জানান।

রাষ্ট্রদূত ব্যক্ত করেন যে জাকার্তায় বাংলাদেশ দূতাবাস ইন্দোনেশিয়া সরকারের সংশ্লিষ্ট বিভাগের সহায়তায় ভবিষ্যতেও এ ধরনের জনহিতকর কাজ চালিয়ে যেতে ইচ্ছুক।

জবাবে, রেড ক্রস জাকার্তার চেয়ারম্যান মুজিববর্ষ উদযাপনে ইন্দোনেশিয়ান রেড ক্রস জাকার্তার মাধ্যমে এমন মানবিক অবদানের আয়োজন করার জন্য দূতাবাসকে ধন্যবাদ জানান।

রাষ্ট্রদূত বাংলাদেশ দূতাবাসের এমন প্রচেষ্টায় সহায়তা প্রদানের জন্য সকল রক্তদাতাদের ধন্যবাদ জানান। সবশেষে রাষ্ট্রদূত সকলের সুস্বাস্থ্য, সুখ ও সমৃদ্ধি কামনা করেন।