আসাদুজ্জামান নূরের জন্মদিনে ঢাকা রেঞ্জ পুলিশের অভিনন্দন

অপরাধ

 

আজকের দেশ রিপোর্ট : দেশ বরেণ্য অভিনেতা ও গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূরের জন্মদিন উপলক্ষে ঢাকা রেঞ্জ পুলিশের পক্ষ থেকে সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূরকে অভিনন্দন জানানো হয়েছে।


বিজ্ঞাপন

১৯৪৬ সালে ৩১ অক্টোবর এই দিনে জন্মগ্রহণ করে আজ ৭৫ বছরে পা রাখছেন তিনি।

কিছু শব্দের হয়না কোনো অর্থ, কিছু অর্থের থাকেই না কোনো শব্দ।
নিঃশব্দে শোনা সেসব অর্থের নাম অনুভূতি। যেই অনুভূতি প্রকাশ করে শেষ করা যাবে না। শুভ জন্মদিন আসাদুজ্জামান নূর।

আসাদুজ্জামান নূর বাংলাদেশের একজন স্বনামধন্য অভিনেতা ও রাজনীতিবিদ। তিনি শেখ হাসিনার তৃতীয় মন্ত্রিসভায় বাংলাদেশের সংস্কৃতিবিষয়ক মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি শহীদ মুনির চৌধুরী পুরস্কার, নরেন বিশ্বাস পদক, শহীদ বদরউদ্দিন হোসেন স্মৃতি পুরস্কার, বিশ্ব মঞ্চ দিবস পুরস্কার , বাংলা একাডেমি ফেলোশিপ সহ বিভিন্ন পুরষ্কার অর্জণ করেন।

সংস্কৃতিতে অবদান রাখার জন্য ২০১৮ সালে তিনি স্বাধীনতা পুরষ্কার লাভ করেন। এছাড়া ও মুক্তিযুদ্ধ জাদুঘর প্রতিষ্ঠায় অক্লান্ত পরিশ্রম করেছেন আসাদুজ্জামান নূর ।

তিনি মুক্তিযুদ্ধ যাদুঘরের ট্রাষ্টি সদস্য, আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সদস্য ও বাংলাদেশ রাশিয়া মৈত্রী কমিটির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে চলেছেন।

নব্বইয়ের দশকে নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ রচিত কোথাও কেউ নেই নাটকে বাকের ভাই চরিত্রে অভিনয় করে দেশব্যাপী তুমূল জনপ্রিয়তা লাভ করেন। দেশটিভিতে প্রচারিত “কে হতে চায় কোটিপতি” অনুষ্ঠান উপস্থপনার দায়িত্বও পালন করেন তিনি।

বরেণ্য অভিনেতা আসাদুজ্জামান নূরের জন্মদিনে ঢাকা রেঞ্জ ডিআইজি অফিসের পক্ষ থেকে তাকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।