মনে কোন ধরনের সংশয়, উদ্বেগ কিংবা উৎকণ্ঠা রাখবেন না

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : রবিবার ৩১ অক্টোবর সকাল সাড়ে ১০ টায় বিএমপি সদরদপ্তর সম্মেলন কক্ষে আসন্ন শ্মশান দিপালী ও কালী পূজা-২০২১ শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে উদযাপন উপলক্ষে বিএমপি কর্তৃক আয়োজিত আইনশৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন পুলিশ কমিশনার বিএমপি মোঃ শাহাবুদ্দিন খান, বিপিএম-বার।


বিজ্ঞাপন

এ সময় সভাপতি মহাশ্মশান কেন্দ্রিক পর্যাপ্ত সিসি ক্যামেরা স্থাপনের জন্য শ্মশান কমিটির সভাপতি ও সম্পাদক কে বিশেষভাবে অনুরোধ করে বলেন, আসন্ন শ্মশান দিপালী ও কালী পূজা-২০২১ শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে উদযাপনের লক্ষ্যে বরিশাল মহানগর পুলিশের পক্ষ থেকে গ্রহণ করা হয়েছে প্রয়োজনীয় সকল নিরাপত্তা ব্যবস্থা। বরিশাল মহানগরকে বিভিন্ন স্তরের নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়াসহ সকল আইন শৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে গ্রহণ করা হয়েছে শক্তিশালী নিরাপত্তামূলক ব্যবস্থা।

তবে সবকিছু ছাপিয়ে রাষ্ট্রযন্ত্র সর্বোচ্চ শক্তি নিয়ে আপনাদের পাশে রয়েছে। তাছাড়া আমাদের সব চাইতে শক্তিশালী অস্ত্র হল বাঙালির হাজার বছরের লালিত ঐতিহ্য, “অসাম্প্রদায়িক চেতনার সম্প্রীতি”।

এসময় তিনি আরো বলেন, “পুলিশ, র‍্যাব, বিভিন্ন গোয়েন্দা সংস্থা, কমিউনিটি পুলিশিং কমিটি, বিট পুলিশিং, বিভিন্ন শ্রেণি-পেশা ও ধর্মের লোকদের নিয়ে গঠিত অসম্প্রদায়িক কমিটি, স্বেচ্ছাসেবী দলসহ সংশ্লিষ্ট সকলের সমন্বয়ে উৎসবমুখর পরিবেশে শ্মশান দিপালী ও কালী পূজা উদযাপনের লক্ষে আমাদের সকলের পক্ষ থেকে সর্বোচ্চ প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। তাই যেকোনো বিষয়ে গুজবে কান না দিয়ে সরাসরি আমাদেরকে অবহিত করুন। প্রয়োজনে ৯৯৯ ট্রিপল নাইনে কল করুন।

সহকারী পুলিশ কমিশনার, ক্রাইম এন্ড অপঃ নাসরিন জাহান এর সঞ্চালনায় এ সময় শ্মশান দিপালী ও কালী পূজা উদযাপন সংক্রান্ত ঝুকি পর্যালোচনা, নিরাপত্তা পরিকল্পনা প্রণয়ন, ফোর্স মোতায়েন, ডিউটি স্থান, ডিউটি পোস্টের সংখ্যা, ফোর্সের সংখ্যা, শ্মশান দিপালী ও কালী পূজা উদযাপন কমিটির করনীয়-বর্জনীয়, ট্রাফিক ব্যবস্থা নিয়ে উন্মুখ আলোচনা করা হয়।

এসময় অতীতের ন্যায় এবারও বরিশাল মহানগরীতে অনুষ্ঠিত শারদীয় দুর্গাপূজা শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে উদযাপন করতে পারায় বিভিন্ন পুজা উদযাপন কমিটির পক্ষ থেকে আগত সদস্যরা পুলিশ কমিশনারকে বিশেষভাবে ধন্যবাদ ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য যে এসময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার ক্রাইম এন্ড অপারেশনস্ মােহাম্মদ এনামুল হক, উপ-পুলিশ কমিশনার সাপ্লাই এন্ড লজিস্টিকস মােঃ জুলফিকার আলী হায়দার, উপ-পুলিশ কমিশনার ক্রাইম, অপঃ এন্ড প্রসিকিউশন মােঃ মােকতার হােসেন পিপিএম-সেবা, উপ-পুলিশ কমিশনার উত্তর মোহাম্মদ জাকির হােসেন মজুমদার পিপিএম-সেবা, উপ-পুলিশ কমিশনার ট্রাফিক এস এম তানভীর আরাফাত, পিপিএম-বার, উপ-পুলিশ কমিশনার দক্ষিণ মােঃ আলী আশরাফ ভুঞা, বিপিএম-বার, উপ-পুলিশ কমিশনার, (সিএসবি) খান মুহাম্মদ আবু নাসের, উপ-পুলিশ কমিশনার ডিবি মােঃ মনজুর রহমান, পিপিএম-বার, ডিজিএফআই বরিশাল প্রতিনিধি, এনএসআই বরিশাল প্রতিনিধিসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধি ও বিএমপি’র অন্যান্য শীর্ষ কর্মকর্তা বৃন্দ।

এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।