আশুলিয়ায় সাবরেজিস্টার-দলিল লেখক সমিতির সদস্যদের বিরুদ্ধে ঘুষ দুর্নীতি অভিযোগ

অপরাধ

দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে সোমবার ১ নভেম্বর ৮টি অভিযোগের বিষয়ে ১টি অভিযান পরিচালনা , ৭ টি দপ্তরে পত্র প্রেরণ করা সহ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে


বিজ্ঞাপন

 

নিজস্ব প্রতিবেদক : আশুলিয়া’র সাব-রেজিস্ট্রারের বিরুদ্ধে রেজিস্ট্রি বাবদ সরকারের নির্ধারিত ফি’র অতিরিক্ত ঘুষ দাবির অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়,ঢাকা-২-এর সহকারী পরিচালক রেজাউল করিমের নেতৃত্বে সোমবার ১ নভেম্বর একটি অভিযান পরিচালনা করেছে এনফোর্সমেন্ট টিম।

দুদক টিম সেবাপ্রার্থীর ছদ্মবেশে সাব-রেজিস্ট্রি অফিসে ঘুষ গ্রহণ হয় কি-না তা সরেজমিনে পর্যবেক্ষণ করে।

অভিযানকালে দলিল লেখক সমিতি ও সাব-রেজিস্ট্রার পারস্পরিক যোগসাজশে প্রতারণা মাধ্যমে রেজিস্ট্রি বাবদ সরকারের নির্ধারিত ফি’র অতিরিক্ত অর্থ গ্রহণের অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়েছে এনফোর্সমেন্ট টিম।

অভিযোগের বিষয়ে দায়িত্বপ্রাপ্ত সাব-রেজিস্ট্রারের বক্তব্য গ্রহণ করা হয় এবং সংশ্লিষ্ট রেকর্ডপত্র যাচাই করে টিম। গ্রাহক সেবা নিশ্চিতের জন্য দৃশ্যমান স্থানে পূর্ণাঙ্গ সিটিজেন চার্টার স্থাপনের অনুরোধ করেছে দুদক টিম।

অভিযানে প্রাপ্ত তথ্য-প্রমাণ যাচাইপূর্বক কমিশন বরাবর পূর্ণাঙ্গ অনুসন্ধানের সুপারিশসহ বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে দুদক এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ৭টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।