আইজিপির স্ত্রী পরিচয়ে কনস্টেবল নিয়োগে চাপ নারী গ্রেফতার

অপরাধ

নিজস্ব প্রতিবেদক : পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের স্ত্রী পরিচয়ে কনস্টেবল নিয়োগে তদবির করার অভিযোগে রুমা আক্তার নামে এক নারীকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় রুমার স্বামী আসলাম মিয়াকেও গ্রেফতার করা হয়েছে।
শনিবার দুপুরে পুলিশ সদরদপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) মো. কামরুজ্জামান রাসেল এ তথ্য জানান।
কামরুজ্জামান রাসেল জানান, সম্প্রতি কনস্টেবল নিয়োগে পুলিশপ্রধানের স্ত্রী পরিচয়ে বিভিন্ন জায়গায় তদবির করছিলেন রুমা নামের ওই নারী। গত ৭ নভেম্বর দুপুরে তিনি টাঙ্গাইলের পুলিশ সুপারকে ফোন দেন। এসময় নিজেকে আইজিপির স্ত্রী পরিচয় দিয়ে কনস্টেবল পদে একজন প্রার্থীকে নিয়োগ দিতে চাপ দেন। এছাড়া এসএমএসে (খুদে বার্তায়) ওই প্রার্থীর তথ্য পাঠান। এ ঘটনার বিস্তারিত জানিয়ে জেলা পুলিশ সদরদপ্তরকে অবহিত করা হয়। এরপর সদরদপ্তরের এলআইসি শাখা ও প্রযুক্তি বিশ্লেষণ করে জানা যায় এ নারী প্রতারণার সঙ্গে জড়িত।
পরে ঢাকার কেরানীগঞ্জের আটিবাজার ঘাটারচর এলাকায় তার (রুমা) অবস্থান শনাক্ত করা হয়। এরপর বৃহস্পতিবার (১১ নভেম্বর) রাত নয়টার দিকে ঘাটারচর টানপাড়া এলাকায় অভিযান চালিয়ে রুমা ও তার স্বামী আসলাম মিয়াকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে টাঙ্গাইল সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।


বিজ্ঞাপন