দেশে ফিরলেন সেনাপ্রধান

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : সংযুক্ত আরব আমিরাতে দুই দিনের সরকারি সফর শেষে দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ (ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি)। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) তিনি দেশে ফেরেন।


বিজ্ঞাপন

শুক্রবার (১৯ নভেম্বর) রাতে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সংযুক্ত আরব আমিরাতের চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল হামাদ এম থানি আল-রুমাইথির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন জেনারেল শফিউদ্দিন আহমেদ। এ সময় দ্বিপাক্ষিক আলোচনায় তারা দুই দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক উন্নয়নে বিভিন্ন সম্ভাবনার বিষয়ে মতবিনিময় করেন।

সফরকালে তিনি দুবাইতে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল দুবাই এয়ার শো-২০২১ অবলোকন করেন এবং প্রদর্শনীতে উপস্থিত বিভিন্ন দেশের সামরিক ও বেসামরিক উচ্চপদস্থ কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করেন।

সেনাপ্রধানের এই সফরের মাধ্যমে দুদেশের সেনাবাহিনীর মধ্যে সম্পর্ক আরও সুদৃঢ় ও সহযোগিতার সম্ভাবনা আরও বাড়বে বলে আশা করা যায়।

গত সোমবার (১৫ নভেম্বর) সকালে সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে তিনি ঢাকা ত্যাগ করেন। সেনাবাহিনী প্রধান ১৮ নভেম্বর দেশে ফিরবেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল।