ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আধুনিক স্বাস্থ্য সেবার নিদর্শন

স্বাস্থ্য

নিজস্ব প্রতিনিধি : উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স একটি উপজেলার সকল মানুষের স্বাস্থ্য সেবার প্রাণকেন্দ্র। তাই প্রথাগত পুরনো ধাঁচের স্বাস্থ্য কমপ্লেক্সকে আধুনিক স্বাস্থ্যসেবার উপযোগী করার প্রচেষ্টার একটি সফল নিদর্শন শরিয়তপুর জেলার ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।


বিজ্ঞাপন

হাসপাতাল অটোমেশন কার্যক্রমের অংশ হিসেবে হাসপাতাল বহির্বিভাগের উন্নয়ন কার্যক্রম একটি দৃষ্ঠান্ত স্থাপন করেছে।

স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের আভ্যন্তরীন সংষ্কার করা হয়েছে যাতে সেবাপ্রার্থী রোগীরা সহজেই ও স্বাচ্ছন্দের সাথে সেবা গ্রহন করতে পারে। এছাড়া প্রশাসনিক ইউনিট ও আবাসিক চিকিৎসা কর্মকর্তার কার্যালয় সুচারু ভাবে বিন্যাস করে হয়েছে।

তথ্য কেন্দ্রের আধুনিকায়ন ও আউটডোর কমপ্লেক্সের উন্নয়নের মাধ্যমে সেবাগ্রহীতাদের জন্য সেবার পরিবেশ সুন্দর ও সহজ করা হয়েছে।

এছাড়া পুরো হাসপাতাল ভবনের অবকাঠামো উন্নয়ন, আধুনিক ফার্মেসী স্থাপন, বঙ্গবন্ধু কর্নার স্থাপন ও হাসপাতালের প্রধান ফটকের উন্নয়ন করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শেখ মোস্তফা খোকন জানান, ‘শরিয়তপুর ৩ আসনের সাংসদ মহোদয়ের ঐকান্তিক আগ্রহ ও প্রচেষ্ঠায় এবং স্বাস্থ্য বিভাগের সকলের সদিচ্ছায় আমরা ডামুড্যা বাসীর জন্য সরকারী স্বাস্থ্য সেবা কেন্দ্রকে আধুনিক ও জনবান্ধব করে গড়ে তুলতে পেরেছি।”