খুলনায় আত্মসাৎ করা ৫,০০০০০ টাকাসহ গ্রেফতার ১

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : প্রাপ্ত অভিযোগ অনুযায়ী জানা গেছে, মামলার বাদী শিকদার নাজমুল হাসান(৩৩), পিতা-সিদ্দিকুর রহমান শিকদার, সাং-খাশিয়াল, থানা-নড়াগাতী, জেলা-নড়াইল, এ/পি- প্রতিনিধি, ডাচ-বাংলা এজেন্ট ব্যাংক, কালিবাড়ি রোড, থানা ও জেলা-খুলনা, থানায় হাজির হয়ে আসামী মঞ্জুর কাদের (৩০), পিতা-মুন্সী বেলায়েত হোসেন, সাং-কামশিয়া, জয়নগর, থানা-নড়াগাতী, জেলা-নড়াইল, এ/পি সাং-বানরগাতী রেজাউল সাহেবের বাড়ীর ভাড়াটিয়া, থানা-সোনাডাঙ্গা মডেল, জেলা-খুলনার বিরুদ্ধে লিখিতভাবে জানান যে, বাদীর খুলনা থানাধীন কালিবাড়ি রোডস্থ ডাচ-বাংলা এজেন্ট ব্যাংক নামীয় একটি ব্যবসায়িক প্রতিষ্ঠান আছে। আসামী মঞ্জুর কাদের (৩০)বাদীর উক্ত প্রতিষ্ঠানে দীর্ঘ ৫/৬ বছর যাবৎ কর্মচারী হিসেবে কাজ করে আসছে।


বিজ্ঞাপন

দীর্ঘদিন কাজ করার প্রেক্ষিতে আসামী বাদীর বিশ্বস্ত হওয়ায় গত ৯ ডিসেম্বর সকাল অনুমান ১০ টার সময় পূবালী ব্যাংক লিমিটেড, কালিবাড়ী শাখা, খুলনার অনুকুলে আসামী মঞ্জুর কাদের(৩০) কে ১১,০০,০০০ (এগার লক্ষ) টাকার একটি চেক প্রদান করেন এবং আসামীকে পূবালী ব্যাংক লিমিটেড, কালিবাড়ী শাখা, খুলনা হতে উক্ত ১১,০০,০০০ (এগার লক্ষ) টাকা উত্তোলন করে ডাচ-বাংলা এজেন্ট ব্যাংকে জমা দেওয়ার জন্য বলেন। আসামী মঞ্জুর কাদের(৩০) সে মোতাবেক খুলনা থানাধীন পূবালী ব্যাংক লিমিটেড, কালিবাড়ী শাখা, খুলনা হতে ১১,০০,০০০ (এগার লক্ষ) টাকা উত্তোলন করেন।

নির্ধারিত সময় অতিবাহিত হওয়ার পরেও আসামী বাদীর ব্যবসায়িক প্রতিষ্ঠানে ফিরে না আসায় বাদী শিকদার নাজমুল হাসান (৩৩) পূবালী ব্যাংকে গিয়ে খোঁজ নিয়ে জানতে পারেন যে, গত ৯ ডিসেম্বর দুপুর অনুমান ১২ টা ৪০ মিনিটের সময় আসামী ১১,০০,০০০ (এগার লক্ষ) টাকা উত্তোলন করে এবং বাদীর প্রতিষ্ঠান ডাচ-বাংলা এজেন্ট ব্যাংকে ১,০০,০০০ (এক লক্ষ) টাকা জমা রাখেন।

পরবর্তীতে বাদী আসামীর ব্যবহৃত মোবাঃ ০১৩০২-৬৯৯৪৪৪ তে ফোন করলে নম্বরটি বন্ধ পান। পরবর্তীতে বিষয়টি বাদী শিকদার নাজমুল হাসান (৩৩) তার ব্যবসায়িক প্রতিষ্ঠানের অন্যান্য কর্মচারী সহ আত্মীয় স্বজনদের অবহিত করেন ও আসামীকে মঞ্জুর কাদের(৩০) সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুজি করেন। কিন্তু আসামীকে কোথাও খুঁজে পাননি।

পরবর্তীতে বাদী শিকদার নাজমুল হাসান (৩৩) উপরোক্ত ঘটনার বিষয়ে তার নিকট আত্মীয় স্বজনদের সাথে আলাপ আলোচনা করে থানায় এসে আসামী মঞ্জুর কাদের(৩০), পিতা-মুন্সী বেলায়েত হোসেন, সাং-কামশিয়া, জয়নগর, থানা-নড়াগাতী, জেলা-নড়াইল, এ/পি সাং-বানরগাতী রেজাউল সাহেবের বাড়ীর ভাড়াটিয়া, থানা-সোনাডাঙ্গা মডেল, জেলা-খুলনার বিরুদ্ধে এজাহার দায়ের করলে খুলনা থানার মামলা নং-১২, তারিখ-১২/১২/২০২১, ধারা-৪০৮ পেনাল কোড রুজু পূর্বক অফিসার ইনচার্জ খুলনা থানা মহোদয় মামলার তদন্তভার এসআই(নিঃ) বিএম মনিরুজ্জামান এর উপর অর্পণ করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এজাহার নামীয় আসামী মঞ্জুর কাদের (৩০) কে রবিবার ১২ ডিসেম্বর রাত্র ২ টার সময় খুলনা থানাধীন নিরালা ৮ নং রোডস্থ বাড়ী নং-১১০, খাজা ম্যানসন নামক বাড়ির দ্বিতীয় তলা হতে গ্রেফতার করেন এবং আসামী মঞ্জুর কাদের (৩০) এর হেফাজতে হতে বর্ণিত মামলার আত্মসাৎকৃত ৫,০০,০০০ (পাঁচ লক্ষ) টাকা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামীকে আদালতে প্রেরণ করা হয়েছে। মামলাটি বর্তমানে তদন্তাধীন অবস্থায় আছে।