পুলিশের প্রতি জনগণের আস্থাহীনতা শূন্যের কোঠায় আনতে হবে

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : সোমবার বরিশাল পুলিশ লাইন্স ড্রিল সেডে আয়োজিত বিএমপি’র মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন, পুলিশ কমিশনার বিএমপি মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার।


বিজ্ঞাপন

সভার শুরুতেই সভাপতি বিএমপি’র সকল সদস্যদের বিবিধ কল্যাণ সাধনে বিগত মাসের আবেদনের প্রেক্ষিতে গৃহীত সিদ্ধান্তের বাস্তবায়ন ও চলতি মাসের বিভিন্ন সদস্যদের আবেদনের প্রেক্ষিতে বিভিন্ন ধরনের কল্যাণমূলক সিদ্ধান্ত গ্রহণ করেন।

এসময় তিনি বলেন, আমাদের প্রাপ্তি অনেক, আগের মতো দৈন্যদশা আর নেই। কল্যাণ সভায় সকলের মতামত অবারিত। পুলিশের কল্যাণ নিশ্চিত করতে পারলে আন্তরিকতার সাথে জনগণের কল্যাণে কাজ করা আরও সহজ হয়।

দৃষ্টি প্রসারিত করে সঠিক সময়ে সঠিক কাজগুলো সততা, দেশপ্রেম, দক্ষতা, সবকিছু প্রয়োগে নিজেকে দুর্নীতিমুক্ত রেখে করার মাধ্যমে জনগণের দোরগোড়ায় জনকল্যাণ ও শৃঙ্খলার মান বৃদ্ধি করতে পারলেই সরকার আমাদের প্রত্যাশাগুলো সাধ্যমত পূরণ করবেন।

তিনি আরও বলেন, পুলিশের প্রতি জনগণের অাস্থাহীনতা শূন্যের কোঠায় আনতে আমরা অনেকটাই এগিয়ে আছি, এই অবস্থান থেকে পিছিয়ে যাওয়ার সুযোগ নেই।

আইজিপি’র নির্দেশনা বাস্তবায়নে সাধারণ মানুষের দ্বারে দ্বারে সেবা পৌছে দেয়ায় পুলিশের যে মানবিক Face তৈরি হয়েছে সেই গ্রহণযোগ্য পুলিশিং ধরে মাঠে থাকতে হবে,নিষ্ঠার সাথে জনগণের পাশে থাকতে হবে ।

শৃঙ্খলার মান বৃদ্ধি না হলে দেশের সমৃদ্ধি বাঁধাগ্রস্ত হয়। আমরা স্বাধীনতার পঞ্চাশ বছরে পদার্পণ করছি, যে-ই উদ্দেশ্য ও লক্ষ্য নিয়ে বীর মুক্তিযোদ্ধাগণ ঝাঁপিয়ে পরে এই সোনার বাংলা উপহার দিয়েছেন , সেই স্বাধীন ও গণতান্ত্রিক বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশে রুপদানে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে প্রকল্প হাতে নিয়েছেন তা বাস্তবয়নে, আমাদের সকল কে যার যার অবস্থান থেকে সকল বাধা চূর্ণ করে, সকল অপশক্তি পরাভূত করে আইজিপি নেতৃত্বে দুর্নীতিমুক্ত হয়ে, দেশপ্রেম নিয়ে, দেশমাতৃকাকে ভালোবেসে নির্ভেজাল সেবা দিয়ে দেশকে এগিয়ে নিতে হবে, তবেই মুক্তিযোদ্ধাদের সকল ত্যাগ সফল ও সার্থক হবে মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সভার একপর্যায়ে, চলতি মাসের ৩১ ডিসেম্বর, আরই বিএমপি মোঃ মোবাক্ষের হোসেন এর অবসরজনিত বিদায়ে শেষ কল্যাণ সভা উপলক্ষে পুলিশ কমিশনার তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান এবং সহকর্মী হিসেবে তাঁর সুদীর্ঘ বর্ণাঢ্য কর্মজীবনের ভূয়সী প্রশংসা করে বলেন, পুলিশ কর্মকর্তা মোবাক্ষেরগণ আমাদের সমৃদ্ধ করে দিন দিন বিলুপ্ত হয়ে যাচ্ছে, তাদের দক্ষতা, শিক্ষা ও অর্জন আমাদের কাজে লাগাতে হবে, ড্রিল প্রশিক্ষণ আরও বাড়াতে হবে।

এছাড়াও ভালো কাজের স্বীকৃতিস্বরূপ বিভিন্ন অফিসারদেরকে পুরস্কার হিসেবে ক্রেস্ট ও নগদ অর্থ প্রদান করেন।

সহকারী পুলিশ কমিশনার ক্রাইম এন্ড অপস নাসরিন জাহান এর সঞ্চালনায় এসময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (হেডকোয়ার্টার্স) বিএমপি প্রলয় চিসিম, অতিঃ উপ-পুলিশ কমিশনার (সাপ্লাই এ্যান্ড লজিস্টিকস্) মোঃ জুলফিকার আলী হায়দার, উপ-পুলিশ কমিশনার সদর-দপ্তর বিএমপি মোঃ নজরুল হোসেন,উপ-পুলিশ কমিশনার উত্তর মোঃ জাকির হোসেন মজুমদার পিপিএম, উপ-পুলিশ কমিশনার দক্ষিণ মোঃ আশরাফ আলী ভূঞা বিপিএম-বার , উপ-পুলিশ কমিশনার ট্রাফিক এসএম তানভীর আরাফাত বিপিএম-বার, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সদরদপ্তর মোঃ রেজাউল করিম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার নগর বিশেষ শাখা রুনা লায়লা, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার দক্ষিণ মোঃ ফজলুল করীম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোয়েন্দা ফারুক, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ক্রাইম এন্ড অপস মোঃ রাসেল সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।