র‌্যাব-১ কর্তৃক বড়দিনে খ্রিস্টান ধর্মালম্বীদের মাঝে কেক বিতরণ ও সার্বিক নিরাপত্তা প্রদান

অন্যান্য এইমাত্র

নিজস্ব প্রতিবেদক ঃ র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকেই অপরাধ দমনের পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ করে জনসাধারণের পাশে থেকে বিভিন্ন সেবামূলক কাজের মাধ্যমে সর্বস্তরের মানুষের মনের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। দেশের বিভিন্ন ধর্মালম্বীদের ধর্মীয় অনুষ্ঠান সুষ্ঠুভাবে উদযাপনে নিরাপত্তা জোরদার করতঃ অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবেলা এবং দেশে বিদ্যমান ধর্মীয় সম্প্রীতি বজায় রেখে র‌্যাব সাধারণ মানুষের পাশে দাড়িয়েছে।


বিজ্ঞাপন

করোনা (কোভিড-১৯) মহামারির কারণে বাংলাদেশসহ সারা বিশ্বে করোনা মহামারী প্রকোপ চলছে। স্বাস্থ্যবিধি অনুসরণ করে বড়দিন উপলক্ষে ধর্মীয় আচার অনুষ্ঠান সুষ্ঠুভাবে ও নির্বিঘেœ সম্পন্ন করার জন্য এবং বড়দিনকে কেন্দ্র করে নিরাপত্তা নিশ্চিত করতে প্রত্যেক বছরের ন্যায় এ বছরও র‌্যাব ফোর্সেস কর্তৃক বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গৃহীত হয়েছে।

উৎসব-আনন্দ আয়োজন আর প্রার্থনার মধ্যে দিয়ে গতকাল শনিবার ২৫ ডিসেম্বর, খ্রিষ্টান ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন উদযাপিত হচ্ছে। এ উপলক্ষ্যে র‌্যাব-১ এর পক্ষ থেকে রাজধানীর বনানী হলি স্পিরিট ক্যাথলিক চার্চ কেক হস্তান্তর করা হয়।

র‌্যাব-১ কর্তৃক দায়িত্বপূর্ণ এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার নিমিত্তে গুরুত্বপূর্ণ স্থানসমূহে বিশেষ টহল পরিচালনা, চেকপোস্ট স্থাপন করার মাধ্যমে তল্লাশী কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করার পাশাপাশি বিভিন্ন সেবামূলক কর্মকান্ড পরিচালনা করা হচ্ছে।

খ্রিষ্টান ধর্মাবলম্বীদেরকে স্বাস্থ্যবিধি মেনে বড়দিন উদযাপন করার উপদেশ দেওয়া হয়েছে এবং বড়দিনকে কেন্দ্র করে কোন ধরনের অনাকাঙ্খিত পরিস্থিতির উদ্ভব যাতে না হয় সে ব্যাপারে র‌্যাব-১ এর সার্বিক প্রস্তুতি রয়েছে।