পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার বিপিএম (বার) পিপিএম কর্তৃক চট্টগ্রাম জেলা ইউনিট পরিদর্শন

অন্যান্য এইমাত্র

নিজস্ব প্রতিনিধি ঃ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) বাংলাদেশ পুলিশ এর প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদার বিপিএম (বার), পিপিএম গত ২৯ ডিসেম্বর ও গত ৩০ ডিসেম্বর ২দিন ব্যাপী পিবিআই চট্টগ্রাম মেট্রো ও পিবিআই চট্টগ্রাম জেলা ইউনিট পরিদর্শন করেন।


বিজ্ঞাপন

পরিদর্শনকালে তিনি পিবিআই’র নিজস্ব ভবনে অফিসারদের কর্মপরিবেশ এবং ফোর্সের ব্যারাক, নারী ও শিশু ডেস্ক, হাজতখানা এবং পরিবহন শাখা সহ সকল লজিস্টিক্স পরিদর্শন করেন।
তিনি পিবিআই চট্টগ্রাম মেট্রো ও পিবিআই চট্টগ্রাম জেলা ইউনিটের ইউনিট প্রধান সহ সকল তদন্তকারী কর্মকর্তাদের সাথে তদন্তের গুরুত্ব সম্পর্কে আলোকপাত করেন এবং চাঞ্চল্যকর ও গুরুত্বপূর্ণ মামলা সমূহের প্রতি বিশেষ দিক নির্দেশনা প্রদান করেন।
প্রতিটি মামলার তদন্ত কার্যক্রম সফলভাবে সম্পন্নের জন্য তিনি তদন্তকারী কর্মকর্তাদের দিকনির্দেশনা প্রদান করেন। প্রতিটি ঘটনার রহস্য উদঘাটনের ক্ষেত্রে আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহারের প্রতি গুরুত্বারোপ করেন।
তিনি সকল মামলাকেই গুরুত্বপূর্ণ বিবেচনা করে পিবিআইকে সাধারণ মানুষের আস্থা, ভরসা ও ন্যায় বিচার পাওয়ার সূতিকাগার হিসেবে গড়ে তোলার লক্ষ্যে তদন্তকাজ সম্পন্ন করার জন্য গুরুত্বারোপ করেন।
পিবিআই’কে মামলা তদন্তে জনগণের আশা আকাঙ্খার প্রকৃত প্রতিফলনকারী তদন্ত সংস্থা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে সকলকে আন্তরিকভাবে অর্পিত দায়িত্ব পালনে তাগিদ প্রদান করেন।
পিবিআই এর প্রতিটি মামলার তদন্তের মান হবে আন্তর্জাতিক মানের এবং প্রতিটি মামলায় ঘটনার পিছনের ঘটনা উঠে আসবে, যাতে জনগণ ন্যায় বিচার পায়। তিনি পিবিআই এর কর্মকর্তাদের উদ্দেশ্যে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

তিনি পিবিআই চট্টগ্রাম মেট্রো, পিবিআই চট্টগ্রাম জেলা ও বিভাগীয় কার্যালয় ভবনের বর্তমান চলমান বিভিন্ন উন্নয়নমূলক কাজ পর্যবেক্ষণ করেন এবং ভবন বর্ধিতকরনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের নির্দেশনা প্রদান করেন।
তিনি অফিসার ও ফোর্সদের নিয়মিত প্রশিক্ষণ, শরীর চর্চা ও কল্যাণের বিষয়ে সার্বিক দিক নির্দেশনা প্রদান করেন।

পরিদর্শনকালে পিবিআই চট্টগ্রাম মেট্রোর পুলিশ সুপার নাইমা সুলতানা ও পিবিআই চট্টগ্রাম জেলার পুলিশ সুপার নাজমুল হাসান সহ ইউনিটের সকল পর্যায়ের অফিসার ও ফোর্স উপস্থিত ছিলেন।