ঢাকা দক্ষিণ সিট কর্পোরেশনের অঞ্চল -৫ অফিসে জন্মনিবন্ধনে ঘুষ দাবি, নোয়াখালীর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে কাবিখা, টি আর প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ

অন্যান্য এইমাত্র

!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে আজ ৯টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ২ টি অভিযান পরিচালনা সহ ৭ টি দপ্তরে পত্র প্রেরণ করেছে!!


বিজ্ঞাপন

বিশেষ প্রতিবেদক ঃ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন, জন্ম-মৃত্যু নিবন্ধন শাখা, অঞ্চল-০৫, ঢাকা-এর নিম্নমান সহকারীর বিরুদ্ধে জন্ম নিবন্ধন সনদ প্রদানে ঘুষ দাবির অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আবুল কালাম আযাদ ও সিলভিয়া ফেরদৌসের সমন্বয়ে একটি টিম রবিবার ২ জানুয়ারী একটি অভিযান পরিচালনা করেছে। দুদক টিম অভিযোগ যাচাই ও সত্য উদঘাটনে জন্য ছদ্মবেশে কার্যালয়ে অবস্থান করে এবং সেবা প্রার্থীদের হয়রানি ও দালালদের দৌরাত্মের প্রমাণ পায়। এ সংক্রান্ত বেশ কিছু নথিপত্র সংগ্রহ করেছে দুদক টিম এবং দায়ীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহনের সুপারিশসহ বিস্তারিত প্রতিবেদন কমিশন বরাবর দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ২০২০-২১ অর্থ বছরের এডিবি, টিআর, কাবিখা ও এলজিএসপি-৩ এর সরকারি বরাদ্দকৃত অর্থ কাজ না করে উত্তোলনপূর্বক আত্মসাতের অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, নোয়াখালীর উপ সহকারী পরিচালক আরিফ আহম্মেদ-এর নেতৃত্বে একই দিনে অপর একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়েছে। দুদক টিম উক্ত দপ্তর ও প্রকল্প এলাকা পরিদর্শন করে। পরিদর্শনকালে অভিযোগ প্রসঙ্গে সুবিধাভোগী ও দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ঠদের সাথে কথা বলে এবং প্রয়োজনীয় রেকর্ডপত্র সংগ্রহ করে। এ প্রসঙ্গে প্রাপ্ত তথ্য প্রমান যাচাইপূর্বক সুপারিশসহ বিস্তারিত প্রতিবেদন কমিশন বরাবর দাখিল করবে সংশ্লিষ্ট এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।