গেটাপ দেখে মনোবৃত্তি বোঝা যায়, জনগণের প্রত্যাশার সমান আরও আস্থাশীল স্মার্ট ও যুগোপযোগী হয়ে কাজ করতে হবে ________বিএমপি কমিশনার

অন্যান্য এইমাত্র

নিজস্ব প্রতিনিধি ঃ সোমবার ৩ জানুয়ারি বিএমপি পুলিশ লাইন্স বরিশালে মাষ্টার প্যারেড অনুষ্ঠিত হয়।প্যারেড কমান্ডার অতিরিক্ত উপ- পুলিশ কমিশনার ডিবি মোঃ ফারুক হোসেন ও সহকারী প্যারেড কমান্ডার পুলিশ পরিদর্শক (আরআই) মোঃ মহিউদ্দিন এর নেতৃত্বে অনুষ্ঠিত মাস্টার প্যারেড পরিদর্শন করেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার।


বিজ্ঞাপন

এ সময় তিনি ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বলেন , চাকুরির শুরু থেকে শেষ প্রহরেও শারীরিক ও মানসিকভাবে ফিট থাকতে হবে, এগুলো আমাদের ডিসিপ্লীন ও যোগ্যতার বিশেষ অংশ, এগুলো ছেড়ে দিলে পুলিশ আর সাধারণ মানুষের মধ্যে পার্থক্য থাকবে না। সুতারং এক্ষেত্রে কোন ঢিলেঢালা ভাব বরদাস্ত করা হবে না।

তিনি আরও বলেন, গেটাপ দেখে মনোবৃত্তি বোঝা যায়। শৃঙ্খলা আমাদের শক্তি, মাষ্টার প্যারেড শৃঙ্খলার একটা অংশ, আমাদের ভাবমূর্তি ক্ষুন্ন হয় বা স্ট্যান্ডার্ড নষ্ট হয় এমন আচরণ থেকে বিরত থাকতে, শৃঙ্খলা আরো বাড়াতে, সশস্ত্র অফিসারদের শৃঙ্খলার মডেল বানিয়ে নিজেদের স্মার্ট পুলিশ হিসেবে গড়ে তুলতে নিয়মিত প্যারেড অনুশীলন করতে হবে ।

এসময় তিনি পুলিশ বিভাগের নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে বলেন, আইজিপি’র দুরদর্শীতায় নিজ যোগ্যতাবলে মেধাবী ছেলেমেয়েরা সেবাধর্মী সার্ভিস বাংলাদেশ পুলিশে মনোনীত হয়ে আসছেন। এহেন নির্ভেজাল নিয়োগ প্রক্রিয়া প্রমাণ করে দেশ এগিয়ে যাচ্ছে উন্নত বিশ্বের দিকে। উন্নত বিশ্বের পূর্বশর্ত শৃঙ্খলার মানোন্নয়ন।

আর সেই শৃঙ্খলার মান সমুন্নত রাখতে সকলকে জনগণের প্রত্যাশার সমান আস্থাশীল হয়ে কাজ করার জন্য আরও স্মার্ট ও যুগোপযোগী হয়ে আমাদের স্ট্যন্ডার্ড ধরে রেখে দেশমাতৃকার সেবায় সমাজ থেকে সকল অশুভশক্তিকে বিদায় জানাতে হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য নেতৃত্বে আমরা এই ভূখন্ড পেয়েছি, তিনি সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মাণের যে স্বপ্ন দেখেছিলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ একটি উন্নয়নশীল দেশের কাতারে যেতে আমরা সেই পথেই হাঁটছি ।

ভেতরে যদি কোন অসৎ উদ্দেশ্য থাকে তবে সেগুলোকে ঝেড়ে ফেলে, যাবতীয় হয়রানি নিষ্ঠুরতা বন্ধ করে সততা, নিষ্ঠা, কর্তব্যপরায়নতা ও উন্নত মানসিকতার মাধ্যমে মানবাধিকার সমুন্নত রেখে যথাযথ নিয়মে জনগণকে মানসম্মত সেবা নিশ্চিত করতে পারলেই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ-সময় উপস্থিত ছিলেন, উপ-পুলিশ কমিশনার সদরদপ্তর মোঃ নজরুল হোসেন, উপ-পুলিশ কমিশনার সাপ্লাই এন্ড লজিস্টিক মোঃ জুলফিকার আলী হায়দার, উপ-পুলিশ কমিশনার (ক্রাইম , অপারেন্স এন্ড প্রসিকিউশন) মোঃ মোকতার হোসেন পিপিএম-সেবা, উপ-পুলিশ কমিশনার উত্তর মোঃ জাকির হোসেন মজুমদার পিপিএম, উপ-পুলিশ কমিশনার দক্ষিণ মোঃ আশরাফ আলী ভূঞা বিপিএম-বার, উপ-পুলিশ কমিশনার ট্রাফিক এসএম তানভীর আরাফাত বিপিএম-বার, উপ-পুলিশ কমিশনার নগর বিশেষ শাখা খান মুহাম্মদ আবু নাসের, উপ-পুলিশ কমিশনার গোয়েন্দা শাখা মোঃ মনজুর রহমান পিপিএম-বারসহ বিএমপি’র অন্যান্য শীর্ষ কর্মকর্তাবৃন্দ।