খুলনা পানি উন্নয়ন বোর্ডের বিরুদ্ধে নদী খননে অনিয়ম ও বরিশাল বানারীপাড়া এলজিইডির ব্রীজ নির্মানে অনিয়মের অভিযোগে দুদকের অভিযান

অন্যান্য এইমাত্র

!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে আজ ৭টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ২ টি অভিযান পরিচালনা করা সহ ৫ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে!!


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক ঃ খুলনা পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষের বিরুদ্ধে ২০১৮-১৯ অর্থ বছরে ভদ্রা ও সালতা নদী খনন প্রকল্পে অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, খুলনার সহকারী পরিচালক বিজন কুমার রায়ের নেতৃত্বে মঙ্গলবার ৪ জানুয়ারী একটি অভিযান পরিচালনা করেছে এনফোর্সমেন্ট টিম।

দুদক টিম সরেজমিনে প্রকল্প এলাকা পরিদর্শন করে এবং পানি উন্নয়ন বোর্ড থেকে প্রকল্প সংশ্লিষ্ট নথিপত্র সংগ্রহ করেছে। অভিযানে প্রাপ্ত তথ্য-প্রমাণ যাচাইপূর্বক সুনির্দিষ্ট সুপারিশসহ কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, বানারীপাড়া, বরিশাল-এর প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্রিজ নির্মাণে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, বরিশালের সহকারী পরিচালক মোঃ হাফিজুর রহমানের নেতৃত্বে আজ অপর একটি অভিযান পরিচালনা করেছে এনফোর্সমেন্ট টিম।

দুদক টিম সড়ক ও জনপথ বিভাগের একজন উপসহকারী প্রকৌশলীকে সঙ্গে নিয়ে সরেজমিনে প্রকল্প এলাকা পরিদর্শন করে এবং ব্রিজের নির্মাণকাজের মান যাচাই করেছে। সংশ্লিষ্ট দপ্তর থেকে নথিপত্র সংগ্রহ করেছে।

প্রাপ্ত তথ্য যাচাইপূর্বক কমিশন বরাবর প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।
এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৫টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।