চট্টগ্রাম এয়ারপোর্ট থানার জানুয়ারি/২০২২ মাসের “ওপেন হাউজ ডে” অনুষ্ঠিত

অন্যান্য এইমাত্র

নিজস্ব প্রতিবেদক ঃ শনিবার ৮ জানুয়ারি, এয়ারপোর্ট থানা প্রাঙ্গনে অফিসার ইনচার্জ, এয়ারপোর্ট থানা, এসএমপি, সিলেট এর উদ্যোগে জানুয়ারি/২০২২ মাসের ওপেন হাউজ-ডে অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এসএমপি, সিলেট এর সুযোগ্য পুলিশ কমিশনার মোঃ নিশারুল আরিফ।

আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) শাহরিয়ার আল মামুন, সহকারী পুলিশ কমিশনার মোঃ মফিজ উদ্দিন, এয়ারপোর্ট থানা, এসএমপি, সিলেট এবং বিভিন্ন এলাকার কমিউনিটি পুলিশিং এর সদস্যগন। সকাল সাড়ে ১১ টার সময় পবিত্র কোরআন তেলাওয়াত এর মাধ্যমে ওপেন হাউজ ডে অনুষ্ঠান শুরু হয়।

পরবর্তীতে অত্র এলাকার জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক প্রতিনিধিসহ বিভিন্ন পেশার লোকজন অত্র থানা পুলিশের কার্যক্রম ও এলাকার নাগরিক সমস্যা নিয়া তাদের নিজ নিজ বক্তব্য মাননীয় পুলিশ কমিশনার এর সামনে উপস্থাপন করেন।

গত ডিসেম্বর/২০২১ মাসের ওপেন হাউজ-ডে অনুষ্ঠানের দিন যে সমস্ত নাগরিক বৃন্দ তাদের সমস্যাদি উপস্থাপন করেছিলেন।

সেই সমস্ত ঘটনার কি কি কার্যকর ব্যবস্থা ইতিমধ্যে গ্রহণ করা হয়েছে, তা শুরুতেই আলোচনা করা হয়। এরপর অনেক জনসাধারণ পুলিশের সাম্প্রতিক কর্মকান্ডের ভূয়সি প্রশংসার পাশাপাশি এলাকার বিভিন্ন সামাজিক সমস্যা সম্পর্কেও খোলামেলা বক্তব্য উপস্থাপন করেন।

শেষ পর্যায়ে উপস্থিত পুলিশ কমিশনার স্থানীয় জনসাধারণের প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি বিভিন্ন দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন।

পুলিশ কমিশনার আরো জানান যে, স্থানীয় জনগনের প্রত্যক্ষ সহযোগীতা ছাড়া মাদক, জুয়া, হিজরা, ট্রাফিক অপরাধ নিয়ন্ত্রণ করা সম্ভবপর নয়। এই বিষয়ে সকলের সহযোগীতা ও এগিয়ে আসার আহ্বানও তিনি জানান।

পরবর্তী মাসের ৮ (আট) তারিখে পুনরায় এয়ারপোর্ট থানা প্রাঙ্গনে মাসিক ওপেন হাউজ ডে কার্যক্রম অনুষ্ঠিত হবে এবং উক্ত অনুষ্ঠানে উপস্থিত সকলের অংশগ্রহণ কামনা করেন।