ড্রাইভার, সুপারভাইজার ও হেলপার বেশে মাদক পাচার

অন্যান্য এইমাত্র

পাবনার ঈশ্বরদী থেকে সরকারি পরিবহনে ঢাকায় নিয়মিত ফেন্সিডিল সরবরাহ


বিজ্ঞাপন

বিশেষ প্রতিবেদক ঃ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) সূচনালগ্ন থেকেই মাদক নিয়ন্ত্রণের লক্ষ্যে অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছে।

মাদকদ্রব্য উদ্ধার ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতারসহ নেশার মরণ ছোবল থেকে তরুণ সমাজকে রক্ষা করার জন্য ঢাকা মহানগরীতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, ঢাকা মেট্রো কার্যালয় (উত্তর) এর জোরালো তৎপরতা অব্যাহত আছে।

এরই ধারাবাহিকতায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা বিভাগের অতিরিক্ত পরিচালক জনাব ফজলুর রহমান ও ঢাকা মেট্রো (উত্তর) কার্যালয়ের উপ-পরিচালক রাশেদুজ্জামান এর তত্ত্বাবধানে, ঢাকা মেট্রো (উত্তর) কার্যালয়ের সহকারী পরিচালক মো: মেহেদী হাসানের নেতৃত্বে রমনা ও তেজগাঁও সার্কেলের সমন্বয়ে গঠিত একটি টিম গতকাল রবিবার ৯ জানুয়ারি, বিকাল হতে সোমবার ১০ জানুয়ারি, সকাল পর্যন্ত অভিযান পরিচালনা করে খিলগাঁও এবং গাবতলী এলাকা হতে ৪০০ বোতল ফেন্সিডিলসহ ৪ জন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়।

গ্রেফতারকৃতরা যথাক্রমে,
হাবিব ইব্রাহিম মানিক (৫০) ডিলার, মোঃ মৃদুল খান (২৫) সুপারভাইজার, মোঃ হেলাল উদ্দিন (৪২), ড্রাইভার এবং মোঃ উজ্জল মিয়া (৩৫) – ডিলার

উল্লেখ্য চক্রটি গত ১ বছরের বেশি সময় ধরে বিভিন্ন জায়গায় মাদক সরবরাহ করে আসছে বলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের নিকট তথ্য আসে।
তারা বিভিন্ন কৌশলে তাদের ব্যাবসা পরিচালনা করছিল।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর প্রাপ্ত তথ্য অনুযায়ী বেশ কিছুদিন ধরে তাদের কার্যক্রম ও গতিবিধি মনিটর করে আসছিল।

সর্বশেষ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কাছে তথ্য আসে যে চক্রটি পাবনা হতে ঢাকাগামী সরকার পরিবহনের একটি গাড়ীযোগে ঢাকায় অবস্থান করবে ।

সে অনুযায়ী অধিদপ্তরের রমনা ও তেজগাঁও সার্কেলের সমন্বয়ে একটি টিম তাদেরকে মনিটরিং করতে থাকে এবং সরকার পরিবহনের গাড়িটি গাবতলী এলাকায় পৌঁছালে টিমের সদস্যগণ সুকৌশলে গাড়িটি গতিরোধ করে, গাড়িটিতে তল্লাসী করে গাড়ির ড্রাইভার ও সুপারবাইজারের হেফাজতে ড্রাইভারের সিটের নিচে বিশেষভাবে লুকায়িত থাকা ৪০০ বোতল ফেন্সিডিলসহ দুই আসামী (ড্রাইভার ও সুপারবাইজার) সহ সর্বমোট ০৪ জন আসামীকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃতরা দেশের সীমান্তবর্তী এলাকা পাবনার ঈশ্বরদী হতে ফেন্সিডিল সংগ্রহ করে ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় ডিলার ও খুচরা বিক্রেতাদের নিকট বিক্রয় করে আসছিলো।

উল্লেখ্য এই চক্রের অন্যান্য হোতাদেরও নজরদারিতে রাখা হয়েছে, জড়িতদের বিরুদ্ধে যে কোন সময় অভিযান পরিচালনা করা হবে।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নিয়ে জেল হাজতে প্রেরণ প্রক্রিয়াধীন রয়েছে।

সরকার কর্তৃক ঘোষিত মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বদ্ধপরিকর।