চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় সংযুক্ত আরব আমিরাতের অর্থায়নে স্থাপিত হবে মাল্টিপারপাজ স্পেশালাইজড হসপিটাল এবং নার্সিং কলেজ

অন্যান্য

নিজস্ব প্রতিনিধি ঃ বাংলাদেশ সরকার কর্তৃক সংযুক্ত আরব আমিরাতের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট প্রয়াত শেখ যায়েদ বিন সুলতান আল নাহিয়ানকে চট্টগ্রামের রাঙ্গুনিয়াতে প্রদত্ত ১১০ (একশত দশ) একর জমিতে সংযুক্ত আরব আমিরাত (ইউএই) এর অর্থায়নে মাল্টিপারপাস স্পেশালাইজড হাসপাতাল এবং আন্তর্জাতিক মানের নার্সিং কলেজ/ইন্সস্টিটিউট” স্থাপনের লক্ষ্যে প্রকল্প এলাকাটি সরেজমিন পরিদর্শন করেন অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, মহাপরিচালক, স্বাস্থ্য অধিদপ্তর।


বিজ্ঞাপন

প্রকল্প এলাকায় সংযুক্ত আরব আমিরাত-এর অর্থায়নে একটি মাল্টিপারপাস স্পেশালাইজড হাসপাতাল (মাতৃ-শিশু, ক্যান্সার, কিডনি, হৃদরোগ ও থ্যালাসেমিয়া ইউনিট অন্তর্ভুক্ত করে) এবং আর্ন্তজাতিক মানের নার্সিং কলেজ-ইন্সস্টিটিউট নির্মাণ করা হবে।

“মাল্টিপারপাস স্পেশালাইজড হাসপাতাল এবং নার্সিং কলেজ/ইন্সস্টিটিউট” নির্মাণ শেষে সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষ স্বাস্থ্য অধিদপ্তর এবং নার্সিং ও মিডওয়াইফারী অধিদপ্তরকে হস্তান্তর করবে এবং উক্ত প্রতিষ্ঠানসমূহ বাংলাদেশ সরকার কর্তৃক প্রচলিত আইন ও বিধি অনুযায়ী স্বাস্থ্য পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে পরিচালিত হবে মর্মে প্রাথমিক সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

প্রকল্প এলাকাটি ঘুরে দেখার পাশাপাশি মহাপরিচালক রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন।

এ সময় তিনি রাঙ্গুনিয়ায় কোভিড-১৯ টিকাদান কর্মসূচি, ইনডোর ও আউটডোরে সেবার মান বৃদ্ধি করাসহ হাসপাতালের সামগ্রিক পরিচালনার উপর দিক নির্দেশনা দেন।

মহাপরিচালক এর অবস্থানকালীন ইমার্জেন্সি বিভাগে আগত কয়েকজন রোগীদের চিকিৎসার ব্যাপারে সরাসরি খোঁজখবর নেন।