যশোরে ২৪ ঘন্টার মধ্যে ইজিবাইক চালকের ক্লুলেস হত্যা মামলার রহস্য উদ্ঘাটিত

অন্যান্য এইমাত্র

সুমন হোসেন ঃ পিবিআই যশোর জেলা ইউনিট ইনচার্জ পুলিশ সুপার রেশমা শারমিন এর নেতৃত্ত্বে এসআই(নিঃ) রেজোয়ান সঙ্গীয় এসআই (নিঃ) ¯স্নেহাশিস দাশ ও এসআই(নিঃ) গোলাম আলী সহ যশোর জেলার চৌকস দল কর্তৃক গত বুধবার ১৯ জানুয়ারি, বিকাল ৫ টা ২০ মিনিটের সময় অভিযুক্ত মোঃ মনিরুল ইসলাম (৩০), পিং-মৃত জালাল উদ্দিন মোল্লা, সাং-চান্দেরপোল, থানা-ঝিকরগাছা, মোঃ মেহেদী হাসান @ মিলন (২২), পিং-মৃত নিজাম উদ্দিন মোল্লা, সাং-বারভাগ, থানা-বাঘারপাড়া, জেলা-যশোরদ্বয়কে যশোর কোতয়ালী থানাধীন কারাগারের সামনে থেকে এবং একই দিন সন্ধ্যা অনুমান ৭ টা১৫ মিনিটের সময় অভিযুক্ত মোঃ সাইফুল ইসলাম @ প্লাবন (৩০), পিং-মোঃ রমজান আলী, সাং-মাড়ুয়া, থানা-চৌগাছা, জেলা-যশোর’কে চৌগাছা থানাধীন মাড়ুয়া বাজার থেকে গ্রেফতার করা হয়।


বিজ্ঞাপন

অভিযুক্ত মোঃ সাইফুল ইসলাম @ প্লাবন এর স্বীকারোক্তি মোতাবেক যশোর জেলার চৌগাছা বাজার এলাকার ছুটিপুর রোডে নুরুজ্জামান ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ থেকে ছিনতাইকৃত ইজিবাইক উদ্ধার করা হয়।

মোঃ সোলাইমান সাকিব (১৪), পিং-মোঃ শাকিল হোসেন, সাং-পুরনদরপুর, থানা-ঝিকরগাছা, জেলা-যশোর এর পিতা মাতার বিচ্ছেদের পর শার্শা থানাধীন গোগা (কারিগরপাড়া) গ্রামে তার নানা বাড়িতে থাকতো।

গত সোমবার ১৭ জানুয়ারি, দুপুর অনুমান ১ টার সময় সোলাইমান সাকিব তার নানার ইজিবাইক নিয়ে ভাড়ায় যাত্রী বহনের জন্য বাগআচড়ার উদ্দেশ্যে বের হলেও ঐদিন রাতে সে আর বাড়িতে ফিরে আসে নাই।

পরবর্তীতে গত মঙ্গলবার ১৮ জানুয়ারি, সকাল সাড়ে ৯ টার সময় তার নানার বাড়ি থেকে অনুমান ১০ কিঃ মিঃ দূরে যশোর জেলার শার্শা থানাধীন উলশী ইউনিয়নের বড়বাড়িয়া গ্রামের রশিদ আলীর কুল বাগানের পশ্চিম পাশের আহার আলীর ফাঁকা জমির মধ্যে থেকে মারাত্মক রক্তাক্ত জখম অবস্থায় মোঃ সোলাইমান সাকিব এর মৃতদেহ উদ্ধার হয়।

উক্ত ঘটনা সংক্রান্তে নিহত সোলাইমান সাকিব এর নানা আকবর আলী বাদী হয়ে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করলে যশোর জেলার শার্শা থানার মামলা নং-১৮, তারিখ-১৮ জানুয়ারি ২০২২ ধারা-৩০২/২০১ পেনাল কোড রুজু হয়।

উক্ত মামলাটি পিবিআই, যশোর জেলা স্ব-উদ্দ্যোগে গ্রহণ করে মামলার তদন্তভার এসআই (নিঃ) রেজোয়ান এর উপর অর্পণ হয়।

মামলার তদন্তভার গ্রহণ করে তদন্তকারী কর্মকর্তা এসআই (নিঃ) রেজোয়ান সঙ্গীয় এসআই (নিঃ) হাশিস দাশ ও এসআই (নিঃ) গোলাম আলী সহ যশোর জেলার চৌকস দল পুলিশি অভিযান পরিচালনার মাধ্যমে গত বুধবার ১৯ জানুয়ারি, অভিযুক্ত মোঃ মনিরুল ইসলাম (৩০), মোঃ মেহেদী হাসান @ মিলন(২২) এবং মোঃ সাইফুল ইসলাম @ প্লাবন (৩০) দের গ্রেফতার করেন।

অভিযুক্ত মোঃ সাইফুল ইসলাম @ প্লাবন এর স্বীকারোক্তি মোতাবেক যশোর জেলার চৌগাছা বাজার এলাকার ছুটিপুর রোডে নুরুজ্জামান ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ থেকে ছিনতাইকৃত ইজিবাইক উদ্ধার করেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, অভিযুক্ত মোঃ মনিরুল ইসলাম ও মোঃ মেহেদী হাসান মিলন এবং মোঃ সাইফুল ইসলাম @ প্লাবন সংঘবদ্ধ ইজিবাইক ছিনতাই ও অজ্ঞান পার্টির সদস্য। তারা যশোর জেলার বিভিন্ন থানা এলাকায় ইজিবাইক ও ভ্যান ছিনতাই করে পরস্পর যোগসাজসে ক্রয় বিক্রয় করে থাকে।

গত ১৭ জানুয়ারি, বেলা অনুমান ২ টার সময় অভিযুক্ত মোঃ মেহেদী হাসান মিলন এবং মোঃ জাহাঙ্গীর হোসেন @ বার্মিজ জাহাঙ্গীর @ রাকিব আসামী মনিরুল ইসলাম এর সাথে পূর্ব পরিকল্পনা মোতাবেক ভিকটিম সোলাইমান সাকিব এর সাথে ১০০০ টাকায় সারাদিন ঘোরার জন্য বাগআঁচড়া বাজার থেকে ইজিবাইক ভাড়া করে।

অভিযুক্ত মেহেদী হাসান মিলন এবং জাহাঙ্গীর হোসেন @ বার্মিজ ইজিবাইক ড্রাইভার ভিকটিম সোলাইমান সাকিব’কে নিয়ে বাগআঁচড়া বাজার এলাকা থেকে রওয়ানা দিয়ে বিভিন্ন স্থানে ঘোরাঘুরি করে এবং ভিকটিম সোলাইমান সাকিব এর ব্যবহৃত মোবাইল নম্বর দিয়ে অভিযুক্ত মনিরুল ইসলাম এর সাথে অভিযুক্ত মিলন ও জাহাঙ্গীর হোসেন বার্মিজ যোগাযোগ করে।

তাদের পরস্পর যোগাযোগের মাধ্যমে ইজিবাইক নিয়ে ঘোরাঘুরির একপর্যায়ে ইজিবাইক ড্রাইভার ভিকটিম সোলায়মান সাকিবকে অভিযুক্ত মিলন ও জাহাঙ্গীর হোসেন বার্মিজ কৌশলে শার্শা থানাধীন ০৯নং উলাশী ইউনিয়নের বড়বাড়ীয়া গ্রামের জনৈক রশিদ এর বড়বাড়ীয়া কুল(বরই) বাগানের পাশে নিয়ে যায় এবং অভিযুক্ত মনিরুল ইসলাম পূর্ব থেকে সেখানে অবস্থান করে।

পূর্বপরিকল্পনা মোতাবেক অভিযুক্তরা একই উদ্দেশ্যে তাদের সঙ্গে থাকা সেলাই রেঞ্জ, এল রেঞ্জ ও টিপ চাকু দিয়ে ইজিবাইক ড্রাইভার ভিকটিম সোলায়মান সাকিবকে এলোপাথাড়ী মাথায়, কপালে, ডান চোয়ালে এবং বাম চোখে আঘাত করে হত্যা নিশ্চিত করে ভিকটিমের কাছে থাকা ইজিবাইক নিয়ে পালিয়ে যায়।

এরপর অভিযুক্ত মনিরুল ইসলাম তার মোবাইল নম্বর ০১৯২০৮৭৪১৬৮ এর মাধ্যমে পলাতক অভিযুক্ত মোঃ বিপ্লব হোসেন(২২), পিতা-আসাদুল ইসলাম, সাং-মাড়–য়া, থানা-চৌগাছা, জেলা-যশোর ও গ্রেফতারকৃত অভিযুক্ত মোঃ সাইফুল ইসলাম @ প্লাবন দ্বয়ের সাথে যোগাযোগ করে যশোর জেলার কোতয়ালী থানাধীন চুরামনকাঠি এলাকার যশোর ফিলিং স্টেশন এর সম্মুখে গত ১৭জানুয়ারি, রাত অনুমান ১১.৪৫ ঘটিকার ছিনতাইকৃত ইজিবাইকটি ৩০,০০০ টাকায় বিক্রয় করে মর্মে স্বীকার করে।

অভিযুক্ত মাঃ মনিরুল ইসলাম (৩০), মোঃ মেহেদী হাসান @ মিলন(২২) এবং মোঃ সাইফুল ইসলাম @ প্লাবন (৩০) দের গতকাল বৃহস্পতিবার ২০ জানুয়ারি, আদালতে সোপর্দ করা হয়েছে। মামলার তদন্ত অব্যাহত রয়েছে।