অবৈধভাবে বালু উত্তোলন, হুমকির মুখে স্কুল

অন্যান্য এইমাত্র

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি: জামালপুরের সরিষাবাড়ী উপজেলার কামরাবাদ ইউনিয়নের ধারাবর্ষা গ্রামে নদী থেকে অবৈধভাবে ৫টি ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের ফলে হুমকির মুখে পড়েছে ধারাবর্ষা গ্রামের বসতবাড়ি,জমিজমা ও সরকারী প্রাথমিক বিদ্যালয় ভবন । স্থানীয়দের প্রতিবাদের মুখেও বন্ধ হয়নি অবৈধ বালু উত্তোলন। ওই এলাকার কয়েকজন প্রভাবশালী মিলে অবৈধ বালু উত্তোলনের সিন্ডিকেট গড়ে তুলেছে।


বিজ্ঞাপন

সরেজমিনে দেখা গেছে, উপজেলার কামরাবাদ ইউনিয়নের পূর্ব ধারাবর্ষা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিম পাশে নদী থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করা হচ্ছে । স্থানীয়রা বাধা দিলেও কোন তোয়াক্কা করছেন না প্রভাবশালীরা।স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে বালু উত্তোলন করা হচ্ছে। এভাবে বালু উত্তোলন করা হলে নদীর গভীরতা সৃৃষ্টি হয়়ে দুপাড়ের মাটি ধসে নেমে বর্ষা মৌসুমে হুমকির মুখে পড়বে বিদ্যালয় ভবন। এলাকাবাসী দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন । তারা আরও জানান ,ক্ষমতাশালীদের ভয়ে মুখ খুলে কিছু বলতে পারিনা।
পূর্ব ধারাবর্ষা সরিকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান বলেন,তাদের জমি থেকে তারা মাটি তুলে আমি কি করব।এ ব্যাপারে তাদেরকে অনেক বলা হয়েছে কোন লাভ হয় নাই।তারা কাহারও কথা শুনেনা।
কামরাবাদ ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক নূরুল ইসলামের সাথে কথা হলে তিনি বলেন,এব্যাপারে আমি ও নব নির্বাচিত চেয়ারম্যান বাধা দিয়েছিলাম।তারা আমাদের কাছে দুই দিন সময় নিয়েছে।এটি সত্যিকার অর্থে স্কুলের জন্য ঝুকিপূর্ণ।

এব্যাপারে মুঠোফোনে কথা হলে উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা জানান, বিষয়টি খোঁজ খবর নিয়ে বালু উত্তোলন বন্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।