বিশ্ববিদ্যালয়ে ভর্তি নিয়ে সক্রিয় প্রতারক চক্র

অন্যান্য এইমাত্র

অবশেষে প্রতারক চক্রের মুল হোতাকে নড়াইল থেকে গ্রেফতার করলো সিআইডি


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক ঃ “brur চান্স ১০০% করে দিব” নামের গ্রুপ থেকে একটি বার্তা সামাজিক যোগাযোগের মাধ্যমে শেয়ার করা হয়।

ওই বার্তায় বলা হয়, যারা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে চান্স পায়নি, তাদের চান্স পেয়ে দেব। এতে খরচ হবে ২০ হাজার টাকা। অগ্রিম পেমেন্ট করতে হবে ৮৫০ টাকা। একই গ্রুপ থেকে আরেকটি বার্তা শেয়ার করা হয়।

সেখানে লেখা ছিল, “যারা রেজাল্ট চেঞ্জ করার জন্য ৮৫০ টাকা দিয়েছেন তাদের রেজাল্ট চেঞ্জ হয়েছে। বিকেল ৫ টার সময় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে রেজাল্ট পাবেন। বাকি টাকা ভর্তির পর দেবেন।”

সিআইডি সাইবার পুলিশ সেন্টারের অনলাইন মনিটরিং কালে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষে ভর্তির জন্য একটি প্রতারক চক্র সক্রিয় হয়ে উঠেছে এমন তথ্য পায়। সাইবার টীম জানতে পারে সামাজিক যোগাযোগের মাধ্যমে জালিয়াতি করে ভর্তির প্রলোভন দিয়ে যাচ্ছে একটি অসাধু চক্র।

বিশ্ববিদ্যালয়ের ভর্তির বিষয়ে ভুয়া তথ্য সরবরাহ করে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ অর্থও হাতিয়ে নিচ্ছে তারা।

সিআইডি সাইবার টিম এ ব্যাপারে তৎপর হয়। বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে যোগাযোগ করা হয়। অনুসন্ধান চালানো হয় বেশ কয়েকদিন।

অবশেষে প্রতারক চক্রকে সনাক্ত করেন সিআইডি। অনুসন্ধানে জানা যায়, এই প্রতারক চক্রটি বেশকিছু দিন যাবত রোকেয়া বিশ্ববিদ্যালয়সহ আরো অনেক বিশ্ববিদ্যালয়ের ভর্তি জালিয়াতির সঙ্গে যুক্ত।

এই পদ্ধতি অবলম্বন করে চক্রটি বিভিন্ন মোবাইল নম্বর ও হোয়াটসঅ্যাপ গ্রুপ ব্যবহার করে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নিতো।

সিআইডি সাইবার টীমের অভিযানে সোমবার ১৭ জানুয়ারি, নড়াইল জেলার লোহাগড়া থেকে প্রতারক চক্রের মূল হোতা মেহেদী হাসানকে গ্রেফতার করা হয়।

উদ্ধার করা হয় বিকাশ সিমসহ মোট ১০ টি সিম, ৩ টি মোবাইল ফোন ০১ টি ল্যাপটপ গ্রেফতার কৃত আসামির বিরুদ্ধে যথাযথ ব্যাবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন ।