রাজধানীর খিলক্ষেত এলাকায় র‍্যাবের অভিযানে মাদক দ্রব্য সহ ২ জন মাদক ব্যাবসায়ী গ্রেফতার

অন্যান্য এইমাত্র

নিজস্ব প্রতিবেদক ঃ র‌্যাব-১ এর বিশেষ অভিযানে রাজধানীর খিলক্ষেত এলাকা হতে ২ জন মাদক ব্যাবসায়ী সহ বিপুল পরিমাণ বিদেশী মদ উদ্ধার এবং মাদক পরিবহনে ব্যবহৃত ২ টি প্রাইভেটকার জব্দ হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সব সময়ই মাদক উদ্ধারের ক্ষেত্রে অত্যন্ত অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এই পর্যন্ত র‌্যাব বিপুল পরিমাণ দেশী/বিদেশী মাদক উদ্ধার করে জনমনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।


বিজ্ঞাপন

“চলো যায় যুদ্ধে মাদকের বিরুদ্ধে” এই স্লোগানে উজ্জীবিত হয়ে র‌্যাব ফোর্সেস মাদক চোরাকারবারীদের বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণ করেছে। র‌্যাব মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে নিয়মিত গোয়েন্দা নজরদারীর পাশাপাশি সফল অভিযান পরিচালনা করে আসছে।

এ যাবৎ র‌্যাব-১ অসংখ্য সফল অভিযান পরিচালনার মাধ্যমে বিপুল পরিমান মাদক দ্রব্য উদ্ধার করেছে এবং মাদক কারবারীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে এসেছে।

এরই ধারাবাহিকতায় সনিবার ১৫ জানুয়ারি, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১ জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী নারায়নগঞ্জ হতে প্রাইভেটকারযোগে বিদেশী মদসহ ঢাকার উত্তরা এলাকার দিকে আসছে।

প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি শনিবার ১৫ জানুয়ারি, আনুমানিক সাড়ে ৩ ডিএমপির খিলক্ষেত থানাধীন ঢাকা ময়মনসিংহ রোডের পশ্চিম পাশের্^ প্লট নং-২৭, নিকুঞ্জ-২, সিএনজি রিফুয়েলিং স্টেশন ও কনভারশন ওয়ার্কশপ এর সামনে অভিযান পরিচালনা করে মাদক ব্যবসায়ী মোঃ আরিফুল ইসলাম (৩৯), পিতা-মৃত আব্দুল হাই, জেলা-নারায়নগঞ্জ’কে আটক করে। এসময় ধৃত আসামীর নিকট হতে ৪২০ বোতল বিদেশী মদ, ১ টি প্রাইভেটকার এবং ১ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

র‌্যাব-১ এর অপর একটি অভিযানে শনিবার ১৫ জানুয়ারি, আনুমানিক ৭ টা ৫০ মিনিটে ডিএমপির খিলক্ষেত থানাধীন নিকুঞ্জ-২ রোড নং-২১/সি এর লা মেরিডিয়েন ঢাকা হোটেল এর সামনে পাকা রাস্তার উপর চেক পোস্ট স্থাপন করে মাদক ব্যবসায়ী মোঃ লিটন (৪২), পিতা-মৃত ছামাদ বেপারী, জেলা-নারায়নগঞ্জ’কে ৩০০ বোতল বিদেশী মদ, ১ টি প্রাইভেটকার এবং ১ টি মোবাইল ফোনসহ গ্রেফতার করা হয়।

ধৃত আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা একটি সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্রের সক্রিয় সদস্য। তারা পেশায় প্রাইভেটকার ড্রাইভার।

তারা দীর্ঘদিন যাবত এই মাদক ব্যবসা ও মাদক পরিবহনের সাথে জড়িত। তারা মাদক ব্যবসায়ীর নিকট হতে মাদক সংগ্রহ করে রাজধানী ঢাকার বিভিন্ন জায়গায় মাদক ব্যবসায়ীদের নিকট সরবরাহ করত।

তারা দীর্ঘদিন যাবত মাদক ব্যবসা ও মাদক পরিবহণ করে আসছিল বলে জানায়। মাদকের চালান প্রতি তাদেরকে ১০-১৫ হাজার টাকা করে দিত মর্মে স্বীকার করে।

উদ্ধারকৃত মাদকদ্রব্য ও গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।