ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ভবন নির্মাণে অনিয়ম সহ বয়স্ক ও বিধবা ভাতা আত্মসাত, নড়াইল ও মীরগঞ্জ ভুমি অফিসের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

অন্যান্য এইমাত্র

!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে আজ ৬টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ২ টি অভিযান পরিচালনা করা সহ ৪ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!


বিজ্ঞাপন

বিশেষ প্রতিবেদক ঃ রাজশাহী জেলার বাঘা উপজেলার ৩ নং পাকুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোহাম্মদ মেরাজুল ইসলাম মেরাজ-এর বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের মাধ্যমে জমি ক্রয়, ছয়তলা ভবন নির্মাণে অনিয়ম, বিধবা ও বয়স্ক ভাতার অর্থ প্রদান না করে আত্মসাতের অভিযোগ এর প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, রাজশাহী’র সহকারী পরিচালক মোঃ আমির হোসাইন-এর নেতৃত্বে রবিবার ৩০ জানুয়ারি, একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করে।

টিম উক্ত অভিযানে সাব-রেজিষ্ট্রি অফিস, মীরগঞ্জ মডেল ভূমি অফিস হতে খতিয়ান এবং উপজেলা প্রকল্প৷ বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় হতে বাস্তবায়কৃত কয়েকটি প্রকল্পের রেকর্ডপত্র সংগ্রহ করে।

টিম উক্ত রেকর্ডপত্র পর্যালোচনা করে কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন উপস্থাপন করবে।

উপজেলা ভূমি অফিস, নড়াইলের নায়েবের বিরুদ্ধে গ্রাহকের কর আদায় বাবদ ঘুষ দাবির অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, যশোর-এর সহকারী পরিচালক আতিকুজ্জামানে নেতৃত্বে অপর একটি অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযান পরিচালনাকালে অভিযোগে বর্ণিত অভিযোগকারী ঠিকানা অসম্পূর্ণ থাকায় তাকে পাওয়া যায়নি ৷
এছাড়া অভিযোগে বর্ণিত মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া যায় বিধায় অভিযোগের বিষয়ে তথ্য প্রমাণ সংগ্রহ করা যায়নি ৷ তদুপরি পৌর ভূমি অফিসে অভিযান পরিচালনাকালে সংশ্লিষ্ট বিষয়ে খোঁজ-খবর নেওয়া হয় কিন্তু কোনো তথ্য-প্রমাণ পাওয়া যায় নি ৷

পরবর্তীতে বিষয়টি সহকারী কমিশনার ভূমি এর দায়িত্বে থাকা উপজেলা নির্বাহি কর্মকর্তা, নড়াইল সদর কে অভিহিত করা হয়। অভিযোগ প্রসঙ্গে পরবর্তীতে কমিশন বরাবর প্রতিবেদন দাখিল করবে টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৪টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।