রাজশাহীতে র‍্যাবের অভিযানে চাকুরীতে নিয়োগের ভূয়া কাগজ সহ ১ জন প্রতারক গ্রেফতার

অন্যান্য এইমাত্র

নিজস্ব প্রতিনিধি ঃ গত ২৮ জানুয়ারি, ভুক্তভোগী মোঃ তারিফ রব্বানী (৩৮), পিতা-মৃত আঃ জব্বার সরদার, সাং-জামলই (মঙ্গলপুর), থানা-দূর্গাপুর, জেলা-রাজশাহী এর নিকট হইতে র‌্যাব-৫, রাজশাহী অফিসে একটি প্রতারণার অভিযোগ প্রাপ্ত হয়। উক্ত অভিযোগের প্রেক্ষিতে ঘটনার ছায়া তদন্ত শুরু করে এবং ঘটনার সত্যতা জানতে পারে।


বিজ্ঞাপন

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি আভিযানিক দল শনিবার ২৯ জানুয়ারি, সকাল সাড়ে ৮ টার সময় ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে রাজশাহী জেলার বাগমারা থানাধীন বড়সগুনা গ্রামে অভিযান পরিচালনা করে আসামী মোঃ বাবুল হোসেন বাবু (৪১), পিতা-মৃত সদর উদ্দিন, মাতা-মৃত রাহেলা বিবি, সাং-বড়সগুনা, থানা-বাগমারা, জেলা-রাজশাহী‘কে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে, আসামী মোঃ বাবুল হোসেন বাবু (৪১) স্বীকার করে ও বলে যে, প্রতারণার মাধ্যমে প্রাইমারি সহকারী শিক্ষক পদে ১৪,০০,০০০ (চৌদ্দ লক্ষ) টাকার বিনিময়ে ভুক্তভোগী কে সরকারী চাকুরী পাইয়ে দেওয়ার প্রস্তাব দেয়।

পরবর্তীতে ভুক্তভোগী মোঃ তারিফ রব্বানী (৩৮), পিতা-মৃত আঃ জব্বার সরদার, সাং-জামলই (মঙ্গলপুর), থানা-দূর্গাপুর, জেলা-রাজশাহী এর নিকট হইতে ব্যাংক চেক ও নগদ সর্বমোট ১০,০০,০০০ (দশ লক্ষ) টাকা হাতিয়ে নিয়েছে ।

এছাড়াও জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, সে বিভিন্ন এলাকার ও বিভিন্ন লোকের কাছ থেকে টাকার বিনিময়ে চাকুরী দেওয়ার প্রলোভন দেখিয়ে টাকা-পয়সা গ্রহণ করেছে।

এছাড়াও আসামী মোঃ বাবুল হোসেন বাবু (৪১) ভুক্তভোগীর পার্শ্ববর্তী গ্রামের জনৈক মোঃ রবিউল ইসলাম (২৩), পিতা- আঃ রাজ্জাক, মাতা-মোছাঃ কাজল রেখা, সাং-রামগুইয়া, থানা-বাগমারা, জেলা-রাজশাহী এর নিকট হইতে প্রাইমারী স্কুলের পিয়ন এবং পরে সেনাবাহিনীর ষ্টেশন হেড কোয়ার্টারে সিভিল “অফিস সহায়ক” পদে চাকুরী দেওয়ার প্রলোভন দেখিয়ে কয়েক ধাপে নগদে সর্বমোট ৯,৬৮,০০০ (নয় লক্ষ আটষট্টি হাজার) টাকা হাতিয়ে নিয়েছে এবং মোঃ রবিউল ইসলাম (২৩)‘কে সেনাবাহিনীর ষ্টেশন হেড কোয়ার্টারে সিভিল “অফিস সহায়ক” পদে একটি ভূয়া নিয়োগপত্র প্রদান করেছে।

এই নিউজ লেখা অবধি উক্ত আসামীর বিরুদ্ধে রাজশাহী জেলার বাগমারা থানায় প্রতারণা আইনে মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন।