হাকীম হাফেজ আজিজুল ইসলাম এর স্মরণ সভা অনুষ্ঠিত

অন্যান্য এইমাত্র

আজকের দেশ রিপোর্ট ঃ রবিবার ৩০ জানুয়ারি, বাংলাদেশের প্রাচীনতম চিকিৎসা বিদ্যাপীঠ তিব্বিয়া হাবিবিয়া কলেজ অডিটোরিয়ামে শায়খুল আতিব্বা অধ্যক্ষ হাকীম হাফেজ আজিজুল ইসলাম রহঃ এর স্মরণে এক স্মরণ সভার আয়োজন করা হয়।


বিজ্ঞাপন

ক্ষণজন্মা এই ইউনানী সাধক ১৯৩৪ সালের ২৫ জুন বর্তমান ব্রাহ্মণবাড়িয়ার চিনাইর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন এবং ২০০৫ সালের ২৭ জানুয়ারি ঢাকার উর্দু রোডস্থ নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তিব্বিয়া কলেজের প্রভাষক হাকীম সৈয়দ মাহমুদুল হাসান মাসউদ কর্তৃক কুরআনুল কারীম তেলাওয়াত এর মাধ্যমে স্মরণ সভার সূচনা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে স্মৃতিচারণে অংশগ্রহণ করেন আকবর আলী খান কারিগরি ও বাণিজ্য কলেজের ইউনানী বিভাগের সম্মানিত সহকারী অধ্যাপক হাকীম আব্দুল বারী নোমান, মোমেনশাহী ইউনানী মেডিকেল কলেজের অধ্যক্ষ এবং বাংলাদেশ ইউনানী ও আয়ুর্বেদিক বোর্ড সদস্য হাকীম কামরুল ইসলাম নাবাতাতী, নূর মজিদ আয়ুর্বেদিক মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ মোঃ মামুন মিয়া, গভঃ তিব্বিয়া কলেজ সিলেটের সিনিয়র প্রভাষক এবং বাংলাদেশ ইউনানী ও আয়ুর্বেদিক বোর্ড সদস্য হাকীম নুরুল হক , ইনস্টিটিউট অব পাবলিক হেলথ এন্ড নিউট্রিশন এর ন্যাশনাল নিউট্রিশন সার্ভিস এর প্রোগ্রাম মেনেজার ডাঃ মনিরুজ্জামান প্রমূখ।

স্মরণ সভায় সভাপতি হিসেবে স্মৃতিচারণ মূলক আলোচনা পেশ করেন তিব্বিয়া হাবিবিয়া কলেজের সম্মানিত অধ্যক্ষ এবং বাংলাদেশ ইউনানী মেডিকেল এসোসিয়েশন এর মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান সাকী।

অনুষ্ঠান শেষে দোয়া পরিচালনা করেন অত্র কলেজের সিনিয়র প্রভাষক হাকিম হাফেজ আইয়ুব আলী।