বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়নের বিশেষ অভিযানে ৯ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ১,৩০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ

অপরাধ এইমাত্র

নিজস্ব প্রতিনিধি ঃ বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) কর্তৃক পরিচালিত বিশেষ অভিযানে দেশের সবচেয়ে বড় মাদকের চালান ৪৫,০০,০০,০০০ (পঁয়তাল্লিশ কোটি) টাকা মূল্যমানের ০৯ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ৩,৯০,০০,০০০ (তিন কোটি নব্বই লক্ষ) টাকা মূল্যমানের ১,৩০,০০০ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়েছে।


বিজ্ঞাপন

বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী বিপুল পরিমাণ ক্রিস্টাল মেথ আইস নিয়ে বাংলাদেশ-মায়ানমার সীমান্তের জিরো লাইনে পাচারের জন্য একটি গুপ্ত ভান্ডারে জমা করেছে।

উক্ত সংবাদের ভিত্তিতে অত্র ব্যাটালিয়নের অধিনায়কের নেতৃত্বে ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ চৌকষ আভিযানিক টহলদল বালুখালী বিওপি হতে আনুমানিক ১.৫ কিঃ মিঃ পশ্চিম দিকে এবং সীমান্ত পিলার বিডি-২১ হতে আনুমানিক ১০০ গজ পশ্চিম দিকে কক্সবাজার জেলার উখিয়া উপজেলার পালংখালী ইউপি’র বালুখাল কাটাপাহাড় নামক স্থানে রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপের লিডার নবী হোসেনের একটি আস্তানায় কমান্ডো রেইড (হানা) পরিচালনা করে।

উক্ত অভিযান পরিচালনাকালে সন্ত্রাসীরা বিজিবি সদস্যদের উপস্থিতি অনুধাবনের পাশাপাশি গ্রেফতার হওয়ার সম্ভাবনা আঁচ করতে পেরে বিজিবি সদস্যদের লক্ষ্য করে ফায়ার শুরু করে। এমতাবস্থায় বিজিবিও কৌশলগত অবস্থান গ্রহণ করতঃ তাদের জান-মাল, অস্ত্র-গোলাবারুদ এবং সরকারী সম্পদ রক্ষার্থে সন্ত্রাসীদের লক্ষ্য করে পাল্টা ফায়ার করলে নবী হোসেন গ্রুপের সদস্যরা ফায়ার করতে করতে পার্শ্ববর্তী গোলপাতার বাগানের ভিতর দিয়ে মায়ানমারের দিকে পালিয়ে যায়। অতঃপর বিজিবি টহলদল রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপের লিডার নবী হোসেনের উক্ত অস্তানায় তল্লাশী করে ৪৫,০০,০০,০০০ (পঁয়তাল্লিশ কোটি) টাকা মূল্যমানের ৯ (নয়) কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করতে সক্ষম হয়। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এছাড়া অত্র ব্যাটালিয়নের অধীনস্থ রেজুপাড়া বিওপির টহলদল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিওপি হতে আনুমানিক ০১ কিঃ মিঃ পশ্চিম দিকে এবং সীমান্ত পিলার-৪১ হতে আনুমানিক ৩.৫ কিঃ মিঃ পশ্চিম দিকে বাংলাদেশের অভ্যন্তরে কক্সবাজার জেলার উখিয়া উপজেলার পালংখালী ইউপির তুলাতলী আমবাগান নামক স্থানে মাদকবিরোধী অভিযান পরিচালনা করে ২,৪০,০০,০০০ (দুই কোটি চল্লিশ লক্ষ) টাকা মূল্যমানের ৮০,০০০ পিস বার্মিজ ইয়াবা এবং বালুখালী বিওপির টহলদল কর্তৃক বিওপি হতে আনুমানিক ০১ কিঃ মিঃ উত্তর দিকে এবং সীমান্ত পিলার-২১ হতে আনুমানিক ১.৫ কিঃ মিঃ পশ্চিম দিকে কক্সবাজার জেলার উখিয়া উপজেলার পালংখালী ইউপির বালুখালী নামক স্থানে মাদকবিরোধী অভিযান পরিচালনা করে মালিকবিহীন ১,৫০,০০,০০০ (এক কোটি পঞ্চাশ লক্ষ) টাকা মূল্যমানের ৫০,০০০ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।