যশোরে সম্পদ ডাবল করার প্রতারক চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার সহ চোরাই স্বর্ণ ও নগদ অর্থ, ইজিবাইক ও মোবাইল উদ্ধার

অন্যান্য এইমাত্র

সুমন হোসেন ঃ ঘটনার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে,
জনৈক পলাশ মিয়া, পিতা-নাজিমউদ্দিন, সাং-বৈচিতলা মন্ডলপাড়া, থানা-মহেশপুর, জেলা-ঝিনাইদহ গত ২৯ জানুয়ারি, যশোর জেলা গোয়েন্দা শাখায় এসে জানায় যে, একজন প্রতারক মহিলা মাছুরা ধর্ম আত্মীয় সেজে তার বাড়ীতে গিয়ে প্রতারণামুলকভাবে সম্পদ ডাবল করার কথা বলে ৭ ভরি স্বর্ণালংকার ও নগদ ৫,২০,০০০ টাকা চুরি করে পালিয়ে অভয়নগর থানা এলাকায় অবস্থান করিতেছে।


বিজ্ঞাপন

বিষয়টি ডিবি অফিসার ইনচার্জ রুপন কুমার সরকার, পিপিএম আমলে নিয়ে এসআই মফিজুল ইসলাম, পিপিএম এর উপর তদন্তভার অর্পন করলে পুলিশ পরিদর্শক শেখ শাহীনুর রহমান এর নেতৃত্বে এসআই মফিজুল ইসলাম, পিপিএম ও সঙ্গীয় ডিবি’র চৌকশ টিম গোপন ও প্রকাশ্য তদন্তে প্রতারক মাছুরার অবস্থান সনাক্ত করে গতকাল রবিবার ৩০ জানুয়ারি, বিকাল সাড়ে ৩ টার সময় অভয়নগর থানাধীন মহাকাল সাকিনে অভিযান পরিচালনা করে মাছুরা ও তার স্বামী শাহিনুর শেখকে গ্রেফতার করে তাদের হেফাজত হইতে চোরাই অর্থ দ্বারা ক্রয়কৃত ১টি ইজিবাইক ও মোবাইল ফোন জব্দ করে।

এরপর তাদের তথ্যের ভিত্তিতে অভয়নগর নওয়াপাড়া বাজারস্থ সোনাপট্টিতে অভিযান পরিচালনা করে “রূপশ্রী জুয়েলার্স” নামক দোকান মালিক উত্তম কর্মকারকে আটক করে তার হেফাজত হইতে ১ভরি ১ আনা ৫ রতি স্বর্ণ ও স্বর্ণ বিক্রির টাকা নগদ ১,৯৮,০০০ টাকা জব্দ করে।

পরে তাদের তথ্যের ভিত্তিতে মহাকাল সাকিনে আমেনা খাতুনকে আটক করে আরো ১টি স্বর্ণের চেইন উদ্ধার করতে সক্ষম হয়।

এই ঘটনা সংক্রান্তে পলাশ বাদী হয়ে অভয়নগর থানায় এজাহার দায়ের করলে অভয়নগর থানার মামলা নং-২২, তাং-৩১/০১/২০২২ খ্রিঃ, ধারা-৪২০/৩৮০/৪১১/৪১৩ পেনাল কোড রুজু হয়। মামলাটি ডিবি’র এসআই মফিজুল ইসলাম, পিপিএম তদন্ত করছেন।

প্রাথমিক তদন্তে জানা যায়, বিবাদী মাছুরা খাতুন প্রতারণামুলকভাবে সম্পদ ডাবল করার মিথ্যা প্রলোভন দিয়ে বিভিন্ন ব্যক্তিকে স্বাভাবিক জ্ঞানশুন্য করে মুল্যবান সম্পদ স্বর্ণ ও নগদ অর্থ চুরি করে তার সহযোগীদের মাধ্যমে বিভিন্ন জায়গায় বিক্রি করে মর্মে জানা যায়।

গ্রেফতার কৃত আসামীগণ সংঘবদ্ধ প্রতারক চোর চক্রের সক্রিয় সদস্য। তারা পরস্পর যোগসাজসে মানুষকে ধোকা দিয়ে প্রতারণার ফাঁদে ফেলে চুরি করে থাকে মর্মে তথ্য প্রমান পাওয়া যায়।

গ্রেফতারকৃত আসামীর নাম ও ঠিকানা যথাক্রমে, মোছাঃ মাছুরা খাতুন (৩১), স্বামী-মোঃ শাহীন শেখ, পিতা- মৃত মোহাম্মদ আলী @ খয়ের খান, মাতা-মাজেদা বেগম, সাং-মহাকাল মিস্ত্রীপাড়া, থানা-অভয়নগর, জেলা-যশোর ( পিতার ঠিকানা-হরিহার নগর, থানা-জীবন নগর, জেলা-চুয়াডাঙ্গা), মোঃ শাহীন শেখ (২২), পিতা-মৃত কামাল শেখ, সাং-মহাকাল, থানা-অভয়নগর, জেলা-যশোর
উত্তম কর্মকার (৪০), পিতা-মৃত হাজারী লাল কর্মকার, সাং-চাপাতলা, থানা-অভয়নগর,এবং আমেনা খাতুন (৩৮), স্বামী-সাইফুদ্দিন, সাং-মহাকাল মিস্ত্রীপাড়া, থানা-অভয়নগর, জেলা-যশোর

উদ্ধারকৃত আলামত সমুহ যথাক্রমে,
১ ভরি ৯ আনা ২ রতি ৩ পয়েন্ট মুল্য-১,১০,০০০ (এক লক্ষ দশ হাজার) টাকা, চোরাই স্বর্ণালংকার বিক্রয় লব্দ অর্থ নগদ ১,৯৮,০০০ (এক লক্ষ আটানব্বই হাজার) টাকা, চোরাই নগদ টাকা দিয়ে ক্রয়কৃত ১টি ব্যাটারী চালিত ইজিবাইক মুল্য-১,৯১,০০০ (এক লক্ষ একানব্বই হাজার) টাকা, ১টি ভিভো এন্ড্রোয়াড মোবাইল ফোন, মুল্য-১৮,০০০ (আঠার হাজার) টাকা , মোট চোরাই উদ্ধার মুল্য ৪,১৭,০০০ ( চার লক্ষ সতের হাজার) টাকা