বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়নের পৃথক পৃথক অভিযানে ৪,২০,০০০ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার সহ ১ জন আটক

অপরাধ এইমাত্র

নিজস্ব প্রতিনিধি ঃ বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর রেজুপাড়া বিওপি’র একটি চৌকস আভিযানিক টহলদল গত ৩১ জানুয়ারি, রাতে কক্সবাজারের উখিয়া উপজেলার রত্নাপালং ইউপি’র তেতুল টিলা নামক স্থানে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে।


বিজ্ঞাপন

উক্ত অভিযানে বর্ণিত স্থান থেকে মালিকবিহীন ৯,০০,০০,০০০ (নয় কোটি) টাকা মূল্যমানের ৩,০০,০০০ (তিন লক্ষ) পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়েছে।

এর আগে আনুমানিক দুপুর ০১টা ৪০ মিনিটে রেজুখাল চেকপোষ্টে নিয়মিত তল্লাশীকালীন টেকনাফ হতে কক্সবাজারগামী একটি মোটরসাইকেল তল্লাশী করে ১ জন আসামীসহ ৩২,৩২,০০০ (বত্রিশ লক্ষ বত্রিশ হাজার) টাকা মূল্যমানের ১০,০০০ পিস বার্মিজ ইয়াবা ও অন্যান্য মালামাল আটক করতে সক্ষম হয়।

এছাড়া, মঙ্গলবার ১ ফেব্রুয়ারি, অত্র ব্যাটালিয়নের অধীনস্থ রেজুআমতলী বিওপি’র একটি বিশেষ চৌকষ আভিযানিক টহলদল উখিয়া উপজেলার রাজাপালং ইউপি’র গোলডেবার পাহাড় নামক স্থানে টহলরত অবস্থায় আনুমানিক রাত ১২টা ৩০ মিনিটে কতিপয় ইয়াবা পাচারকারীদের চ্যালেঞ্জ করলে সশস্ত্র ইয়াবা পাচারকারীরা বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবনের পাশাপাশি গ্রেফতার হওয়ার সম্ভাবনা আঁচ করতে পেরে বিজিবি সদস্যদের লক্ষ্য করে ফায়ার শুরু করে।

এ প্রেক্ষিতে বিজিবি টহলদল তাদের জান-মাল, অস্ত্র-গোলাবারুদ এবং সরকারী সম্পদ রক্ষার্থে ইয়াবা পাচারকারীদের লক্ষ্য করে পাল্টা ফায়ার করে।

এতে ইয়াবা পাচারকারীরা তাদের সাথে থাকা ব্যাগ মাটিতে ফেলে দ্রুত গহীন জঙ্গলের মধ্য দিয়ে মায়ানমারের দিকে পালিয়ে যায়।

তারপর টহলদল ঘটনাস্থল হতে তাদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশী করে ৩,০০,০০,০০০ (তিন কোটি) টাকা মূল্যমানের ১,০০,০০০ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করে এবং পালংখালী বিওপি’র একটি আভিযানিক টহলদল একই দিনে রাত আনুমানিক ১২ টা ১০ মিনিটে উখিয়া উপজেলাধীন কাটাখাল ব্রীজ সংলগ্ন স্থান হতে মালিকবিহীন ৩০,০০,০০০ (ত্রিশ লক্ষ) টাকা মূল্যের ১০,০০০ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।