গাজীপুরে র‍্যাবের অভিযানে ৮২.৫ কেজি গাজা সহ ৬ জন গ্রেফতার

অন্যান্য এইমাত্র

নিজস্ব প্রতিবেদক ঃ গাজীপুর মহানগরীর গাছা থানাধীন কুনিয়া বড়বাড়ি এলাকা হতে বিপুল পরিমাণ গাঁজাসহ ৬ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১। এসময় মাদক পরিবহনে ব্যবহৃত ১ টি ট্রাক ও ১ টি প্রাইভেটকার উদ্ধার হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে, “চলো যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে” এই স্লোগানে উজ্জিবিত হয়ে র‌্যাব ফোর্সেস মাদক চোরাকারবারীদের বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণ করেছে।

র‌্যাব মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে নিয়মিত গোয়েন্দা নজরদারীর পাশাপাশি সফল অভিযান পরিচালনা করে আসছে।

এ যাবৎ র‌্যাব-১ অসংখ্য সফল অভিযান পরিচালনার মাধ্যমে বিপুল পরিমান মাদক দ্রব্য উদ্ধার করেছে এবং মাদক কারবারীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে এসেছে।

গতকাল শুক্রবার ৪ ফেব্রুয়ারি, র‌্যাব-১, উত্তরা, ঢাকার একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী ব্রাক্ষণবাড়ীয়া জেলা হতে ট্রাক এবং প্রাইভেটকারযোগে অবৈধ মাদকদ্রব্য গাঁজা নিয়ে গাজীপুর জেলার দিকে আসছে।

প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি গতকাল শুক্রবার ৪ ফেব্রুয়ারি, আনুমানিক ১২ টা ৩৫ মিনিটের সময় জিএমপি, গাজীপুর গাছা থানাধীন কুনিয়া বড়বাড়ী সাকিনস্থ হাজী ওয়াহেদ সরকার সিএনজি ফিলিং স্টেশন এর সামনে ঢাকা- ময়মনসিংহ মহাসড়কের উপর চেকপোস্ট পরিচালনা করে।

উক্ত অভিযান পরিচালনা কালে ৮২.৫ কেজি গাজা সহ ৬ জন মাদক ব্যাবসায়ী গ্রেফতার হয়েছে।

গ্রেফতার কৃত মাদক ব্যবসায়ীদের নাম ও ঠিকানা যথাক্রমে, মোঃ বরকত উল্লাহ (৩৪), পিতা- মৃত আব্দুর রশিদ ভূঁইয়া, জেলা- ব্রাক্ষণবাড়ীয়া, মোঃ জাহিদুল ইসলাম (২৫), পিতা- মোঃ জয়নাল হোসেন, জেলা-কুমিল্লা, আবুল বাশার @ সফিউল (২৮), পিতা- মোঃ রফিক মিয়া, জেলা-ব্রাক্ষণবাড়ীয়া মোঃ সজল (২৩), পিতা-মোঃ এমরান হোসেন, জেলা-ব্রাক্ষণবাড়ীয়া,­ মোঃ তোফাজ্জল হোসেন (২০), পিতা- মোঃ সুজন মিয়া, জেলা-ব্রাক্ষণবাড়ীয়া এবং মোঃ বিপুল হোসেন (২০), পিতা- মোঃ সেলিম মিয়া, জেলা-ব্রাক্ষণবাড়ীয়া।

এসময় গ্রেফতার কৃত আসামীর নিকট হতে ৮২.৫ কেজি গাঁজা, ১ টি ট্রাক, ১ টি প্রাইভেটকার, ৮ টি মোবাইল ফোন এবং নগদ ১০,২০০ টাকা উদ্ধার করা হয়।

গ্রেফতার কৃত আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা একটি সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন যাবত পরষ্পর যোগসাজশে কৌশলে বিভিন্ন পণ্যবাহী গাড়িতে করে বাক্ষণবাড়ীয়া জেলা হতে অবৈধ মাদকদ্রব্য গাঁজা সংগ্রহ করে গাজীপুরসহ দেশের বিভিন্ন জেলায় পাইকারী মূল্যে ক্রয়-বিক্রয় করে আসছে মর্মে স্বীকার করে

উদ্ধারকৃত মাদকদ্রব্য ও গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধ্যাদেশ অনুযায়ী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।