ডিএনসি’র ঢাকা মেট্রো কার্যালয় কর্তৃক আইস,ইয়াবা ও আগ্নেয়াস্ত্র সহ ৩ জন গ্রেফতার

অন্যান্য এইমাত্র

নিজস্ব প্রতিবেদক ঃ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি), ঢাকা মেট্রোঃ কার্যালয় (দক্ষিণ) কর্তৃক ৪৮ লাখ টাকা মূল্যের ৪০৭ গ্রাম আইস (ক্রিস্টাল মেথ), ২৩৪০ পিস ইয়াবা এবং ১টি পিস্তল উদ্ধার করা সহ ৩ জন মাদক ব্যাবসায়ীকে গ্রেপ্তার করেছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) মাদকাসক্তিমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে এবং প্রধানমন্ত্রী ঘোষিত মাদকের বিরুদ্ধে শুন্য সহিষ্ণুতা নীতি বাস্তবায়নে দৃঢ় প্রতিজ্ঞ হয়ে দেশব্যাপী মাদকবিরোধী অভিযান পরিচালনা করে আসছে।

দেশে মাদকের অপব্যবহার রোধকল্পে অবৈধ মাদকদ্রব্য উদ্ধার এবং মাদক চোরাকারবারিদের গ্রেফতারসহ জোরালো তৎপরতা চালিয়ে আসছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি), ঢাকা মেট্রোঃ কার্যালয়(দক্ষিণ)।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) রাজধানী ঢাকায় আইস,এনডিএমএ, ডিওবি প্রভৃতি নতুন ধরনের মাদকদ্রব্যের চোরাচালান বন্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

ইতিমধ্যে বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দসহ মাদক সিন্ডিকেটের মূল হোতাদের আইনেরআওতায় আনা হয়েছে।

এরই ধারাবাহিকতায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) এর ঢাকা বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মোঃ ফজলুর রহমান এবং ঢাকা মেট্রো (দক্ষিণ) কার্যালয়ের উপ-পরিচালক মোঃ মাসুদ হোসেন এর সার্বিক দিকনির্দেশনা ও তত্ত্বাবধানে খিলগাঁও সার্কেলের পরিদর্শক মোঃ ফজলুল হক খানের নেতৃত্বে একটি অপারেশনাল টিম বিশ্বস্থ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত ৫ ফেব্রুয়ারি, বিকাল থেকে মধ্যরাত অবধি ঢাকা মেট্রোপলিটনের রামপুরা থানা, ভাটারা থানা, খিলগাঁও থানা এবং সবুজবাগ থানা এলাকায় অভিযান চালায়।

প্রথমে রামপুরা থানাধীন মৌলভীরটেক এলাকা থেকে ৩০ (ত্রিশ) পিস ইয়াবাসহ মোঃ শিপন (৩৫) কে গ্রেপ্তার করে। পরে তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে তার দেয়া তথ্য তথ্য-প্রযুক্তির সাহায্যে যাচাই করে ভাটারা থানাধীন জোহার সাহারা এলাকা থেকে ১১০ (একশত দশ) পিস ইয়াবা ট্যাবলেট এবং ২ (দুই) গ্রাম আইস (ক্রিস্টাল মেথ) সহ তরঙ্গ যোসেফ কস্তা (৩০) কে গ্রেপ্তার করা হয়।

তাকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে টেকনাফভিত্তিক একটি আইস (ক্রিস্টালমেথ) সিন্ডিকেটের সন্ধান পাওয়া যায়।

এই সিন্ডিকেটের মূল হোতাকে গ্রেপ্তারের জন্য ভাটারা,খিলগাঁও এবং সবুজবাগ থানার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

তথ্য-প্রযুক্তির সাহায্যে প্রাপ্ত সকল তথ্য যাচাই করে খিলগাঁও থানার ৪৬৮, পূর্ব গোড়ান ‘কাবার ছায়া’নামের ছয় তলা ভবনের ২য় তলা থেকে ৪০৫ গ্রাম আইস (ক্রিস্টাল মেথ), ২২০০ পিস ইয়াবা এবং ১টি পিস্তলসহ (৭.৬২ বোর) আসামী মাসওয়া আকবর খান সায়েম (৩৫) কে হাতেনাতে গ্রেপ্তার করাহয়।

প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে সে জানায়, টেকনাফের ফয়েজ নামের এক মাদক চোরাকারবারীর থেকে সে নিজেই উক্ত মাদকদ্রব্য সংগ্রহ করে এনেছে।

গ্রেপ্তারকৃত আসামীদের নাম ও ঠিকানা যথাক্রমে, মাসওয়া আকবর খান সায়েম (৩৫), পিতাঃ মৃত আলী আকবর খান, মাতাঃমৃত মোসাঃ নাসরীন আকবর, ঠিকানাঃ ‘কাবার ছায়া,’ ৪৬৮, পূর্ব গোড়ান, থানাঃ খিলগাঁও,জেলাঃ ঢাকা।
তরঙ্গ যোসেফ কস্তা (৩০), পিতাঃ রতন ডি কস্তা, মাতাঃ মৃত মায়ামারিয়া কস্তা,ঠিকানাঃ ৪০/৩, জোহার সাহারা লিচু বাগান, থানাঃ ভাটারা, জেলাঃ ঢাকা। স্থায়ী ঠিকানাঃ বান্দাখোলা, থানাঃ কালিগঞ্জ, জেলা গাজীপুর।
মোঃ শিপন (৩৫), পিতাঃ মোঃ শামসুল হক, মাতাঃ মোসাঃ সাহেলা বেগম,ঠিকানাঃ ৩/১, মৌলভীরটেক, সৈকত সাহেবের বাড়ি, থানাঃ রামপুরা, জেলাঃ ঢাকা স্থায়ী ঠিকানাঃ বত্তাইসার, ধুমসার,থানাঃ পালং, জেলাঃ শরীয়তপুর।

আসামীদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধ্যাদেশ অনুযায়ী মামলা দায়েরের প্রক্রিয়া চলমান। মাদক পাচারকারীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি), ঢাকা মেট্রোঃ কার্যালয় (দক্ষিণ) এর অভিযান চলমান।