ভোক্তা অধিকার মুন্সীগঞ্জ কর্তৃক বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন ও জরিমানা আদায়

অন্যান্য এইমাত্র

নিজস্ব প্রতিনিধি ঃ গতকাল রবিবার ৬ ফেব্রুয়ারি, দুপুর ১২ টায় উপজেলা প্রশাসন, শ্রীনগর ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মুন্সীগঞ্জ জেলা কার্যালয় কর্তৃক মুন্সীগঞ্জ শ্রীনগর উপজেলায় বাড়ৈখালি বাজার ও হাসাড়া বাজার এলাকায় মোবাইল কোর্ট ও অভিযান কার্যক্রম পরিচালিত হয়।


বিজ্ঞাপন

বি.বাড়িয়া বেকারি তে মনিটরিং কালে দেখা যায় যে, খাবারে এমোনিয়া মিশানো হচ্ছে, খাদ্যের মোড়কে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ করা হচ্ছে না, অত্যন্ত নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য দ্রব্য প্রস্তুত করা হচ্ছে। শ্রীনগরের ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব প্রণব কুমার ঘোষ বেকারি টিকে ২৫,০০০ টাকা জরিমানা করেন।

হাসাড়া বাজারে জারিফা মেডিসিন কর্ণারে অভিযানে দেখা যায় যে, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির জন্য প্রদর্শন ও সংরক্ষণ করা হচ্ছে।

ফার্মেসি টিকে ৩০০০ টাকা জরিমানা করা হয়। মান ফার্মা এন্ড জেনারেল স্টোরে মনিটরিং কালে দেখা যায় যে, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির জন্য প্রদর্শন ও সংরক্ষণ করা হচ্ছে। দোকান টিকে ১০০০ টাকা জরিমানা করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করেন শ্রীনগর উপজেলার ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রণব কুমার ঘোষ ও বাজার অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক আসিফ আল আজাদ।

উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর এবং ব্যাটালিয়ন আনসার মুন্সীগঞ্জ এর একটি টিম অভিযানে সহযোগিতা করেন।