রাজশাহীতে সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে অবৈধ স্থাপনা নির্মান,

অন্যান্য এইমাত্র

আদারভিটা ইউনিয়ন মাদারগঞ্জে রাস্তা নির্মানে নিম্নমানের নির্মান সামগ্রী ব্যাবহারের অভিযোগ


বিজ্ঞাপন

 

!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে গতকাল ৬ টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ২ অভিযান পরিচালনা করা সহ ৪ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!

বিশেষ প্রতিবেদক ঃ স্থানীয় প্রভাবশালী ব্যক্তির বিরুদ্ধে অবৈধভাবে রাজশাহী সড়ক ও জনপথ অধিদপ্তরের সরকারি জমি দখলপূর্বক ভবন নির্মাণের অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, রাজশাহী-এর সহকারী পরিচালক মোঃ আমির হোসাইন-এর নেতৃত্বে গতকাল রবিবার ৬ ফেব্রুয়ারি, একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

উক্ত অভিযানে সরেজমিনে পরিদর্শন কালে দেখা যায়, রাজশাহী জেলার পবা উপজেলার মধুসূদন মৌজায় ১৯৪৭ সালে সড়ক ও জনপথের ১৫ শতাংশ অধিগ্রহণকৃত জমিতে অবৈধভাবে স্থাপনা নির্মাণ করা হচ্ছে।

টিম এ বিষয়ে খোঁজ নিতে জেলা প্রশাসক মহোদয়ের সাথে দেখা করে এবং জেলা প্রশাসক জানান যে, উক্ত বিষয়ে ইতোমধ্যে সড়ক বিভাগ হতে পত্র প্রাপ্তির পর উক্ত স্থাপনা সরানোর জন্য একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে নির্দেশনা প্রদান করা হবে। আজই উক্ত পত্র জারি করা হবে বলে আশ্বস্ত করেন। এ প্রসঙ্গে কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

০৬ নং আদারভিটা ইউনিয়ন পরিষদ, মাদারগঞ্জ উপজেলা, জামালপুর আওতাধীন প্রকল্পের রাস্তা নির্মাণ কাজে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের অভিযােগ অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, টাঙ্গাইলের উপসহকারী পরিচালক আব্দুল লতিফ হাওলাদার-এর নেতৃত্বে গতকাল অপর একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়েছে। দুদক টিম উক্ত দপ্তর ও প্রকল্প এলাকা পরিদর্শন করে এবং রাস্তার মান যাচাইয়ের জন্য নমুনা সংগ্রহ ও পরীক্ষা করে।

পরিদর্শন কালে অভিযোগ প্রসঙ্গে সংশ্লিষ্ঠ ঠিকাদার ও স্থানীয়দের সাথে কথা বলে এবং তাদের বক্তব্য রেকর্ড করে। প্রকল্প সংশ্লিষ্ট টেন্ডার ডকুমেন্টসহ প্রয়োজনীয় রেকর্ডপত্র সংগ্রহ করে।
এ প্রসঙ্গে সুপারিশসহ বিস্তারিত প্রতিবেদন কমিশন বরাবর দাখিল করবে সংশ্লিষ্ট এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ৪ টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।