জেলা পুলিশ যশোরের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত

অন্যান্য এইমাত্র

সুমন হোসেন ঃ মঙ্গলবার ৮ফেব্রুয়ারি, দুপুর ১১ টায় পুলিশ অফিস কনফারেন্স রুমে যশোর জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম(বার), পিপিএম এর সভাপতিত্বে জেলার সকল ইউনিট প্রধান কর্মকর্তাগণের উপস্থিতিতে জেলার মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন

উক্ত অপরাধ সভার শুরুতেই গত মাসের অপরাধ পরিসংখ্যান, আইন-শৃঙ্খলা পরিস্থিতি, অপরাধ নিবারণ, মামলা রুজু ও নিষ্পত্তি পর্যালোচনা এবং গুরুত্বপূর্ণ ও চাঞ্চল্যকর মামলা সমূহের তদন্তের অগ্রগতি আলোচনা করা হয়।

অপরাধ সভায় জানুয়ারি-২০২১ মাসের অভিন্ন মানদন্ডের আলোকে পুরস্কার প্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করা হয় এবং তাদের হাতে ক্রেস এবং অর্থ পুরস্কার তুলে দেন পুলিশ সুপার।

জানুয়ারি-২০২২ মাসে বিভিন্ন গুরুত্বপূর্ণ পুলিশিং কাজের সাফল্য অর্জনের জন্য শ্রেষ্ঠ অফিসার এবং ভালো কাজের স্বীকৃতিস্বরূপ সম্মাননাপ্রাপ্ত কর্মকর্তাগণ যথাক্রমে,

বিশেষ পুরস্কার রেশমা শারমিন, পিপিএম , পুলিশ সুপার, পিবিআই, যশোর।
অভিন্ন মানদন্ডের আলোকে শ্রেষ্ঠ ও চৌকস সার্কেল কর্মকর্তা নির্বাচিত হয়েছেন, মোহাম্মদ বেলাল হোসাইন, পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার, “ক” সার্কেল, যশোর।

অভিন্ন মানদন্ডের আলোকে শ্রেষ্ঠ ও চৌকস অফিসার ইনচার্জ হয়েছেন, মোঃ মামুন খান, সাবেক অফিসার ইনচার্জ বেনাপোল পোর্ট থানা, (বর্তমান অফিসার ইনচার্জ শার্শা যশোর)।
বিশেষ পুরস্কার সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল, যশোর।
অভিন্ন মানদন্ডের আলোকে বিশেষ পুরস্কার ইন্সপেক্টর (নিরঞ্জ) রুপণ কুমার সরকার, পিপিএম, অফিসার ইনচার্জ জেলা গোয়েন্দা শাখা (ডিবি), যশোর।
বিশেষ পুরস্কার এসআই (নিঃ) মোঃ মফিজুল ইসলাম, পিপিএম, জেলা গোয়েন্দা শাখা(ডিবি), যশোর।
বিশেষ পুরস্কার এসআই (নিঃ) মোঃ শামীম হোসেন, জেলা গোয়েন্দা শাখা (ডিবি), যশোর।
বিশেষ পুরস্কার এসআই (নিঃ) মোঃ শফি আহমেদ রিয়েল, জেলা গোয়েন্দা শাখা(ডিবি), যশোর।
জেলার শ্রেষ্ঠ হয়েছেন এসআই (নিঃ) তুহিন বাওয়ালী, কোতয়ালী মডেল থানা, যশোর।
জেলার শ্রেষ্ঠ হয়েছেন এএসআই(নিঃ) মোঃ মুরাদ শেখ, বেনাপোল পোর্ট থানা, যশোর।
শ্রেষ্ঠ বিট কর্মকর্তা হয়েছেন এসআই(নিঃ) মোকারম আলী, ইছালী পুলিশ পুলিশ ক্যাম্প, কোঃ মডেল থানা, যশোর।

এছাড়াও অভিন্ন মানদন্ডের আলোকে শ্রেষ্ঠ ও চৌকস গ্রাম পুলিশ যথাক্রমে, মোঃ জলিল হোসেন, ৩নং বাহাদুরপুর ইউনিয়ন, বেনাপোল পোর্ট থানা, যশোর, মোঃ তরিকুল ইসলাম, ৭নং চুড়ামনকাটি ইউনিয়, কোতয়ালী মডেল থানা, যশোর, এবং মোঃ আয়নাল হোসেন, ১০নং চাঁচড়া ইউনিয়ন, কোতয়ালী মডেল থানা, যশোর।

পরবর্তীতে যশোর জেলা হতে পুলিশ সপ্তাহে পিপিএম প্রাপ্ত দুই উর্দ্ধতর্ন কর্মকর্তাদের ফুলেল শুভেচ্ছা প্রদান এবং আইজি ব্যাজ প্রাপ্ত পুলিশ সদস্যদের ব্যাজ পরিয়ে দেন সম্মানিত পুলিশ সুপার।

সভায় বলা হয় কর্মক্ষেত্রে কাজের গতিবৃদ্ধির জন্য আগামীতে পুরষ্কারের পরিমান আরো বৃদ্ধি করা হবে।

সভা শেষে অত্র জেলা হতে পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) পদমর্যাদার ৬ (ছয়)জন সদস্যকে বদলী জনিত বিদায় উপলক্ষে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

বিদায়ী পুলিশ পরিদর্শকগণ যথাক্রমে, ফকির আজিজুর রহমান, পুলিশ পরিদর্শক (নিরস্ত্র),
শিকদার মতিয়ার রহমান, পুলিশ পরিদর্শক (নিরস্ত্র), শাহজাহান আহমেদ, পুলিশ পরিদর্শক (নিরস্ত্র), শেখ তাসমীম আলম, পুলিশ পরিদর্শক (নিরস্ত্র), মোঃ রোকিবুজ্জামান, পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) এবং মোঃ মাহমুদ আল-ফরিদ ভূঁইয়া, পুলিশ পরিদর্শক (নিরস্ত্র)।

এসময় আরো উপস্থিত ছিলেন , মোহাম্মদ জাকির হোসেন, বিশেষ পুলিশ সুপার, সিআইডি, যশোর, রেশমা শারমিন, পিপিএম, পুলিশ সুপার, পিবিআই, যশোর, মোঃ সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ), যশোর, মোহাম্মদ জাহাংগীর আলম, অতিঃ পুলিশ সুপার, জেলা বিশেষ শাখা, যশোর, মোহাম্মদ বেলাল হোসাইন, পিপিএম, অতিঃ পুলিশ সুপার, ‘ক’ সার্কেল, যশোর , মুকিত সরকার, অতিরিক্ত পুলিশ সুপার, ‘খ’ সার্কেল, যশোর, জুয়েল ইমরান, সিনিয়র সহকারী পুলিশ সুপার, “নাভারন” সার্কেল, আলী আহমেদ হাশমি, সিনিয়র সহকারী পুলিশ সুপার, হাইওয়ে পুলিশ, যশোর, আশেক সুজা মামুন, সহকারী পুলিশ সুপার, মনিরামপুর সার্কেল, যশোর, আরআই পুলিশ লাইন্স, যশোর, ডিআইও-১, জেলা বিশেষ শাখা, যশোর, সকল থানার অফিসার ইনচার্জগণ, অফিসার ইনচার্জ জেলা গোয়েন্দা শাখা, ট্রাফিক ইন্সপেক্টর(প্রশাসন), আরও-১, রিজার্ভ অফিস যশোরসহ জেলা পুলিশের উদ্ধর্তন কর্মকর্তাগণ।