আওয়ামী সেচ্ছাসেবক লীগের পক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ

অন্যান্য এইমাত্র

নিজস্ব প্রতিবেদক ঃ অগ্নিঝরা মহান স্বাধীনতার মাস মার্চের প্রথম প্রহর রাত ১২ টা ১ মিনিটে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজরিত ধানমন্ডি ৩২ বঙ্গবন্ধু যাদুঘরের সামনের সড়কে আলোর মিছিল শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়েছে।


বিজ্ঞাপন

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু’র নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন এবং শহীদ মুক্তিযোদ্ধা দের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন করে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। এসময় আরো নেতৃত্বে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয়, জাতীয় ও মহানগরী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন অগ্নিঝরা মার্চের প্রথম প্রহরে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীর শ্রেষ্ঠ সন্তান শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণ করার মধ্য দিয়ে তরুণ প্রজন্মের নিকট মহান স্বাধীনতার ইতিহাস তুলে ধরা।

তিনি আরও বলেন তরুণ প্রজন্মকে সাথে নিয়ে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাকে উন্নত সমৃদ্ধ দেশে পরিনত করা হবে।

সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন অগ্নিঝরা মার্চ মাস, বাঙালি জাতির জীবনে একটি ঐতিহাসিক মাস।

১৯২০ সালের ১৭ মার্চে জাতির পিতা জন্মগ্রহণ করেন, ১৯৭১ সালের ৭ই মার্চ জাতির পিতা স্বাধীনতা ঘোষণা করেন। ২৫ মার্চ কালোরাতে পাক হানাদার বাহিনী নিরস্ত্র বাঙালির উপর নির্বিচারে পৃথিবীর ইতিহাসে বর্বোরচিত গণহত্যা শুরু করে।

৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধে ৩০ লক্ষ শহীদ আর ২ লক্ষ মা বোনের ইজ্জতের বিনিময়ে রক্তে কেনা আমাদের এ স্বাধীনতা। আমাদের লাল সবুজের পতাকা। এ মাসের ২৬ মার্চ আমাদের মহান স্বাধীনতা দিবস। সেকারণেই মাস ব্যাপী স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন কর্মসূচী রয়েছে।

এসময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের সহ সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, ম. আব্দুর রাজ্জাক, কাজী শহিদুল্লাহ লিটন, মজিবুর রহমান স্বপন, আব্দুল আলীম বেপারি, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, কৃষিবিদ আ ফ ম মাহবুবুল হাসান মাহবুব, শাহ্ জালাল মুকুল, আবিদ আল হাসান, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ইসহাক মিয়া ও দক্ষিন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক তারিক সাঈদ, উত্তর স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম, কেন্দ্রীয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক সম্পাদক ওবায়দুল হক খান, গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক কেএম মনোয়ারুল ইসলাম বিপুল, অর্থ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম আবুল, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ আলী আবরার,স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় বিষয়ক সম্পাদক মোস্তফা কামাল মনি,
বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আহাম্মদ উল্লাহ জুয়েল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার কোবাদ হোসেন, ডিজিটাল আর্কাইভ ও পাঠাগার বিষয়ক সম্পাদক এমএ হান্নান, শিশু ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক মেহেদী হাসান লিটু, শিল্প বিষয়ক সম্পাদক নজিবুর রহমান নিপু, প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক সাখাওয়াত হোসেন কবির, উপ দপ্তর সম্পাদক অ্যাড. মোঃ মনির হোসেন, উপ আইন বিষয়ক সম্পাদক অ্যাড. জিসান মাহমুদ, উপ ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক মূর্তুজা হায়দার শরীফ, উপ বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রাজিব মজুমদার রাজু, উপ কৃষি বিষয়ক সম্পাদক আফসারুজ্জামান, উপ পাট ও বস্র বিষয়ক সম্পাদক তারেক মাহমুদ চৌধুরী পাপ্পু, কার্যনির্বাহী সদস্য গোলাম রাব্বানী,জাহাঙ্গীর হোসেন বাবর, জাতীয় পরিষদ সদস্য আফজাল হোসেন, আসাদুজ্জামান রনোসহ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, জাতীয় পরিষদ ও ঢাকা মহানগর উত্তর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের বিপুল সংখ্যক নেতাকর্মী।