গৃহায়ণ কর্তৃপক্ষের সিবিএ’র নামধারী সিন্ডিকেটের বিরুদ্ধে ঘুষ দুর্নীতি ও অনিয়মের অভিযোগে দুদকের অভিযান

অন্যান্য এইমাত্র

!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট কর্তৃক গতকাল সোমবার ৯ টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করেছে এবং ২টি দপ্তরে অভিযান পরিচালনা করা সহ ৭ দপ্তরে পত্র প্রেরণ করা হয় !!


বিজ্ঞাপন

বিশেষ প্রতিবেদক ঃ জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের প্লট ও ফ্ল্যাট সেল পার্মিশন, মিউটেশন চালান পাশ, লীজ দলিলে স্বাক্ষর সহ অন্যান্য গ্রাহকসেবা প্রদানে সিবিএ এর নামধারী নেতাদের ছত্রছায়ায় প্রতিটি টেবিলে ঘুষ বাণিজ্য সংক্রান্ত অভিযোগের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক রণজিৎ কুমার কর্মকার এবং আজমেরী খানম এর সমন্বয়ে গঠিত এনফর্সমেন্ট টিম গতকাল সোমবার ৭ মার্চ একটি অভিযান পরিচালনা করেছে।

দুদক টিম অভিযোগ যাচাই ও সত্য উদঘাটনের জন্য সরেজমিনে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ অফিসের ৩য় তলায় প্রথমে ছদ্মবেশে তথ্য সংগ্রহ ও সেবাগ্রহিতাদের সাথে কথা বলে এবং পরবর্তীতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা ও বিভিন্ন নথি পর্যালোচনা করেন।

সেবা গ্রহীতাদের সাথে আলোচনা করে জানা যায় যে, এখানে প্রতিটি কাজ করতে দালাল ধরতে হয় এবং দালাল ছাড়া কোন কাজ প্রায় অসম্ভব।

ছদ্মবেশে গ্রাহক সেজে কয়েকজন কর্মচারীর সাথে কথা বললে তারাও বিভিন্ন কাজের জন্য এনফর্সমেন্ট টিমের সদস্যদের নিকট টাকা দাবি করেন। অভিযানকালে উক্ত অফিসে দালালদের দৌরাত্ম্য স্পষ্টভাবে প্রতীয়মান হয়।

এ বিষয়ে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মহোদয়ের সাথে আলোচনা করলে তিনিও তার অফিসে দালালদের দৌরাত্ম্য রয়েছে মর্মে তিনি অকপটে স্বীকার করেন।

এনফর্সমেন্ট টিম এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর অনুরোধ করেন। অভিযানে প্রাপ্ত তথ্য-প্রমাণ যাচাইপূর্বক কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে দুদক এনফোর্সমেন্ট টিম।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার কার্যালয়, রাজারহাট, কুড়িগ্রাম-এর কর্মকর্তার বিরুদ্ধে হ্যান্ড স্যানিটাইজার, আপ্যায়ন খরচ ও খাবারের মূল্য অতিরিক্ত দেখিয়ে ভুয়া ভাউচার সৃজনপূর্বক অর্থ আত্মসাতের অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, রংপুর এর সহকারী পরিচালক নজরুল ইসলামের নেতৃত্বে আজ অপর একটি অভিযান পরিচালনা করেছে এনফোর্সমেন্ট টিম।

দুদক টিম অভিযোগ যাচাই ও সত্য উদঘাটনের জন্য সরেজমিনে রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে অভিযোগে উল্লিখিত বিলের ফটোকপিসহ বাজেটের কপি সংগ্রহ পূর্বক পর্যালোচনা করেছে দুদক টিম। অভিযানে প্রাপ্ত তথ্য-প্রমাণ যাচাইপূর্বক কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে দুদক এনফোর্সমেন্ট টিম।