নীলফামারী জেলা পুলিশের মাস্টার প্যারেড অনুষ্ঠিত

অন্যান্য এইমাত্র

নিজস্ব প্রতিবেদক ঃ গতকাল রবিবার ১৩ই মার্চ পুলিশ লাইন্স,নীলফামারী মাঠে সকাল ৮ টা ৩০ মিনিটে জেলা পুলিশ,নীলফামারীর মাস্টার প্যারেড অনুষ্ঠিত হয়েছে।


বিজ্ঞাপন

জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার অফিসার- ফোর্সের অংশগ্রহণে প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন পুলিশ সুপার,নীলফামারী মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম, পিপিএম।

পরিদর্শন চলাকালীন সময়ে পুলিশ সুপার পুলিশ সদস্যদের পরিহিত ইউনিফর্ম,সরকারি কাজে ব্যবহারিত গাড়ি,অস্ত্রাগার সহ অন্যান্য
ব্যবহৃত জিনিসপত্র পরিদর্শন ও মূল্যায়ন করেন।

পরিদর্শন শেষে উপস্থিত অফিসার ও ফোর্সদের উদ্দেশ্যে পুলিশ সুপার,নীলফামারী বলেন
প্রত্যেক পুলিশ সদস্যদের উপর অর্পিত দায়িত্ব দেশমাতৃকার সেবায় ভালোবাসা দিয়ে পালন করতে হবে।

তাদের প্রত্যেককেই নিজ-নিজ মেধা,যোগ্যতা ও দক্ষতা দিয়ে সেবা গ্রহীতাদের সর্বোচ্চ সেবা প্রদানের মাধ্যমে দেশের মানুষের জন্য কাজ করার আহ্বান জানান।

পুলিশ সুপার আরও বলেন জাতির ক্রান্তিলগ্নে দুর্যোগ মোকাবেলায় ফ্রন্টলাইনার হিসেবে অতীতের ন্যায় জনগণের পাশে বাংলাদেশ পুলিশ দেশ ও জনগণের কল্যাণে যা যা করা প্রয়োজন তার সবটাই করেছে।

করোনাকালীন সময়ের কথা উল্লেখ করে পুলিশ সুপার মহোদয় বলেন প্রত্যেকটি পুলিশ সদস্য দায়িত্ব পালনে অবহেলা করেনি তারা সর্বস্তরের মানুষদের মাঝে করোনা ভাইরাস সংক্রমণ মোকাবেলায় লিফলেট,মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করে।

করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ, করোনাভাইরাস উপসর্গ নিয়ে মৃত্যু বরণকারী ব্যক্তিদের লাশ দাফন সহ অসহায়, দুস্থ ও প্রতিবন্ধী মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে।

তিনি পুলিশ সদস্যদের বাহিনীর সুনাম ক্ষুণ্ন হয় এমন কাজ থেকে বেরিয়ে আসার আহ্বান জানান।

অতীতের গতানুগতিক প্রথাগত পুলিশিং থেকে বেরিয়ে এসে দেশ ও জনগণের কল্যাণে নিজেদের পেশাগত কাজ’কে জনগণের সেবা করার আহ্বান জানান।

সবশেষে পুলিশ সুপার বলেন নিজেদের পেশাকে মানবসেবায় উজ্জীবিত করে সমাজের অপরাধ ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে অপরাধীদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে সমাজ ও দেশের শান্তি বজায় রাখতে পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানান।

জেলা পুলিশ,নীলফামারী একটি শক্তিশালী,দক্ষ ও কার্যকারী ইউনিট হিসেবে প্রতিষ্ঠিত হওয়ায় আইন-শৃঙ্খলা রক্ষার এই মহান দায়িত্বে অংশগ্রহণকারী সকল পদমর্যাদার অফিসার ও ফোর্সদের বিশেষ কৃতজ্ঞতা জানান।

মাস্টার প্যারেডে উপস্থিত ছিলেন আলী মোহাম্মদ আব্দুল্লাহ,সহকারি পুলিশ সুপার, ডোমার-সার্কেল ,নীলফামারী সহ সকল থানার অফিসার ইনচার্জ,ওসি ডিবি, ডিআইও-১, ট্রাফিক ইন্সপেক্টর,আরওআই, নীলফামারী-কোর্ট পুলিশ পরিদর্শক, ইন্সপেক্টর অপরাধ,আর.আই ও অন্যান্য কর্মকর্তাগণ।

প্যারেড কমান্ডার হিসেবে মাস্টার প্যারেড পরিচালনা করেন এ.এস.এম. মুক্তারু জ্জামান,অতিরিক্ত পুলিশ সুপার (সদর-সার্কেল), নীলফামারী ।