নীলফামারিতে জাতির জনকের জন্মশতবর্ষ ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

অন্যান্য এইমাত্র

 

নিজস্ব প্রতিবেদক ঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২২ উপলক্ষে জেলা প্রশাসন,নীলফামারীর আয়োজনে শহীদ মিনার চত্বরে মুক্তির উৎসব ও সুবর্ণ জয়ন্তী মেলা-২০২২ উদ্বোধন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে পুলিশ সুপার,নীলফামারী, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

গতকাল বৃহস্পতিবার ১৭ মার্চ,”বঙ্গবন্ধুর জন্মদিনের অঙ্গীকার,সকল শিশুর সমান অধিকার”উক্ত শ্লোগানকে মূল উপজীব্য করে জেলা প্রশাসক, নীলফামারী আয়োজনে বিকাল ৪ টায় , শহীদ মিনার চত্বরে মুক্তির উৎসব ও সুবর্ণ জয়ন্তী মেলা-২০২২ উদ্বোধন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশ সুপার, নীলফামারী জনাব মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম,পিপিএম মহোদয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২২ উপলক্ষে আলোচনা সভায় পুলিশ সুপার,নীলফামারী বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির বহু বছরের পরাধীনতার শৃঙ্খল ভাঙার আন্দোলনের নেতৃত্বদানকারী,মহান মুক্তিযুদ্ধের ঘোষক ও বাঙালির মুক্তির মহানায়ক তিনি।

জাতির পিতার জন্মদিনে পুলিশ সুপার আরও বলেন বাঙালি জাতির স্বাধীনতা ও গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে তাকে বহুবার জেলে যেতে হয়েছে। সহ্য করতে হয়েছে অমানুষিক নির্যাতন।

সবকিছু সহ্য করে তার নেতৃত্বে বাংলাদেশ যখন স্বাধীন হয় তিনি একটি যুদ্ধ বিধ্বস্ত স্বাধীন বাংলাদেশ গঠনে অর্থনৈতিক মুক্তি অর্জনের লক্ষ্যে বিভিন্নমুখী কার্যক্রম গ্রহণ করতে শুরু করেন, ঠিক সেই মুহূর্তে স্বাধীনতাযুদ্ধে পরাজিত শক্তি ও স্বার্থান্বেষী মহল তার বিরুদ্ধে ঘৃণ্য ষড়যন্ত্র শুরুকরে এবং ষড়যন্ত্রেরই অংশ হিসেবে ১৯৭৫ সালের ১৫ আগস্ট তিনি তার ধানমণ্ডির বাসভবনে ঘাতকদের বুলেটের নির্মম আঘাতে নিহত হন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২২ উপলক্ষে জেলা প্রশাসন,নীলফামারীর আয়োজনে শহীদ মিনার চত্বরে মুক্তির উৎসব ও সুবর্ণ জয়ন্তী মেলা-২০২২ উদ্বোধন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে খন্দকার ইয়াসির আরেফীন, জেলা প্রশাসক, নীলফামারী এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দেওয়ান কামাল আহমেদ,মেয়র, নীলফামারী-পৌরসভা,বীর মুক্তিযোদ্ধা, জয়নাল আবেদীন, চেয়ারম্যান, জেলা পরিষদ, নীলফামারী, সিভিল সার্জন, নীলফামারী-সদর, আধুনিক হাসপাতাল, নির্বাহী প্রকৌশলীগণ, জিএম, উত্তরা ইপিজেড নীলফামারী, আবু সাঈদ, চেয়ারম্যান,সদর-উপজেলা পরিষদ, নীলফামারী সহ সংশ্লিষ্ট বিভাগের অন্যান্য কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিবর্গ, বিভিন্ন শ্রেণীতে পড়ুয়া স্কুল-কলেজের শিক্ষার্থী সহ সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন।