নড়াইল জেলা পুলিশের আয়োজনে জাতির জনকের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

অন্যান্য এইমাত্র

 

মোঃ রফিকুল ইসলাম ঃ “বঙ্গবন্ধুর জন্মদিনের অঙ্গীকার, সকল শিশুর সমান অধিকার।”- প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল বৃহস্পতিবার ১৭ ই মার্চ, নড়াইল জেলা পুলিশের আয়োজনে দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে স্বাধীনতার মহান স্থপতি ও মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস -২০২২ উদযাপন করা হয়।


বিজ্ঞাপন

নড়াইল জেলার পুলিশ সুপার প্রবীর কুমার রায়, পিপিএম (বার) এর সভাপতিত্বে বঙ্গবন্ধুকে বিনম্র শ্রদ্ধায় স্মরণ পূর্বক টার্মিনাল সংলগ্ন গোলচত্বরে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, পুলিশ লাইন্সে আলোচনা সভা, শিশুদের নিয়ে কেক কাটা, এতিম শিশুদের মধ্যাহ্নভোজ, দুস্থ ও অসহায় মানুষের মাঝে বস্ত্র বিতরণ এবং বঙ্গবন্ধুর বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করে মসজিদে দোয়া মাহফিল ও মন্দিরে প্রার্থনার আয়োজন করা হয়।

পুলিশ সুপার তার বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীনতা ও বাংলাদেশ পেতাম না।

তিনি আরো বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত দেশে পরিণত করতে দেশের অভ্যন্তরীণ আইন-শৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে হবে এবং বঙ্গবন্ধুর চেতনায় উজ্জীবিত হয়ে দেশ ও জাতির সেবায় নিজেকে নিয়োজিত করতে হবে।

এ সময় তিনি শিশু ও তরুণ সমাজকে সন্ত্রাস, জঙ্গিবাদ এবং মাদক সহ সকল ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড হতে বিরত থেকে মনোযোগ সহকারে পড়ালেখা করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার আহ্বান জানান।

এ সময় আঞ্জুমান আরা, মেয়র, নড়াইল পৌরসভা, এস, এম, কামরুজ্জামান, পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার, সদর দপ্তর; এ্যাড. ওমর ফারুক, সভাপতি, জেলা আইনজীবী সমিতি ও সাধারণ সম্পাদক, সদর থানা আওয়ামী লীগ, নড়াইল, মলয় কুমার কুন্ডু, সভাপতি, সম্মিলিত সাংস্কৃতিক জোট ও পৌর আওয়ামী লীগ, সাইফুর রহমান হিলু, বিশিষ্ট মুক্তিযোদ্ধা; এ্যাড. রমা রানী, এপিপি, নড়াইল সহ জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাগণ ও পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২২ উপলক্ষে পুলিশ সুপার নড়াইল শিল্পকলা একাডেমিতে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগদান করেন এবং মুক্তির উৎসব ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশসহ বিভিন্ন সংস্থার স্টল পরিদর্শনে অংশগ্রহণ করেন।